ব্রেকিং নিউজ :
সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন : হুইপ ইকবালুর রহিম উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের কাল থেকে নিয়মিত বিচারিক কার্যক্রমে ফিরছে সুপ্রিম কোর্ট : তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না তাপদাহের কার সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ থিম্পুতে বাংলাদেশ ও ভুটানের পররাষ্ট্র বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত যুক্তরাষ্ট্র ‘আজ ইরাকে বিমান হামলা চালায়নি’: সেন্টকম মধ্যপ্রাচ্যে ‘প্রতিশোধের চক্র’ বন্ধ করতে হবে: জাতিসংঘ প্রধান নাইজার থেকে সৈন্য সরিয়ে নিতে সম্মত যুক্তরাষ্ট্র আলোচনার জন্যে তুরস্কে হামাস নেতা ইসমাইল হানিয়েহ
  • প্রকাশিত : ২০২২-১১-০৫
  • ৩৬৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে চট্টগ্রামে পালিত হয়েছে ৫১ তম জাতীয় সমবায় দিবস। দিবসের মূল প্রতিপাদ্য বিষয় ছিল ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’।
আজ শনিবার দিবসটি উপলক্ষে চট্টগ্রাম বিভাগীয় সমবায় দফতরের উদ্যোগে নগরের এলজিইডি ভবন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি প্রবীর কুমার রায় ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার।
আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল ক্ষুধা, দারিদ্র্য ও শোষণমুক্ত সোনার বাংলা বিনির্মাণ। সমবায় সম্পর্কে বঙ্গবন্ধুর চিন্তাধারা ছিল গভীর এবং বাস্তবমুখী। এ জন্য তিনি সমবায়ের মাধ্যমে মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য বিভিন্ন গণমুখী কর্মসূচী গ্রহণ করেছিলেন। তারই ধারাবাহিকতায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে একটি স্বনির্ভর দেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।
সভায় আরও বক্তব্য দেন মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মুজাফফর আহাম্মেদ, চট্টগ্রাম বিভাগীয় সমবায় দফতরের যুগ্ম-নিবন্ধক আশীষ কুমার বড়ুয়া, চট্টগ্রাম জেলা সমবায় অফিসার মুরাদ আহাম্মদ, ফেনী আঞ্চলিক সমবায় ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. শাহনেওয়াজ চৌধুরী, উপ-নিবন্ধক জ্ঞানেন্দু বিকাশ চাকমা, উপ-নিবন্ধক দুলাল মিঞা, উপ-নিবন্ধক কানিজ ফাতেমা, উপ-সহকারী নিবন্ধক মিন্টু বড়ুয়া, ডবলমুরিং থানা সমবায় অফিসার সুমিত কুমার দত্ত, পাঁচলাইশ থানা সমবায় অফিসার শফিউল আলম, কোতোয়ালী থানা সমবায় অফিসার মোহাম্মদ ওছমান গনি, পরিদর্শক জিয়া উদ্দিন রিয়াজ, অর্পণ দাশগুপ্ত ও মো. সোলায়মান। সভা শেষে ৫ টি শ্রেষ্ঠ সমবায় সমিতি ও ১ জন শ্রেষ্ঠ সমবায়ীকে পুরস্কৃত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat