ব্রেকিং নিউজ :
চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী ভারতের নির্বাচনে হিন্দু জাতীয়তাবাদী মোদির জয় প্রায় নিশ্চিত বিশ্বকাপে নারাইনকে চান পাওয়েল জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস-এর মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন: অর্থমন্ত্রী দিনাজপুর হাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় আসন সংখ্যা ১ হাজার ৫২৫
  • প্রকাশিত : ২০২২-১০-২৬
  • ৫২১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ব্রাক মাইগ্রেশন প্রোগ্রাম থেকে অর্থনৈতিকভাবে ঘুরে দাঁড়াতে বিদেশ ফেরত অভিবাসীকে আর্থিক সহায়তা প্রদান। ২৬ অক্টোবর দুপুর দুইটায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন প্রধান অতিথি হয়ে দুই জন অভিবাসীকে সহায়তা প্রদান করেন।
সৌদি ফেরত অভিবাসী মোছা.পারভিনকে আর্থিক সহযোগিতা হিসেবে গবাদিপশু ক্রয় বাবদ ৮৫০০০/ পাঁচাশি হাজার টাকা প্রদান করা হয়। গত ২ মাস আগে সৌদি আরব থেকে শারীরিক এবং মানসিকভাবে নির্যাতিত হয়ে দেশে অসুস্থ অবস্থায় ফেরত আসেন। ফেরত আসার পর থেকেই শারীরিক অসুস্থ সহ আর্থিক সংকটে ভুগছিলেন। ফেরত আসার পর তাকে মাইগ্রেশন প্রোগ্রাম থেকে কাউন্সেলিং প্রদান করা হয়।
মোঃ আব্দুল করিমকে আর্থিকভাবে ঘুরে দাঁড়ানোর জন্য অটো রিকশা ক্রয় বাবদ ৮০০০০/ আশি হাজার টাকা প্রদান করা হয়।
আব্দুল করিম মরিশাস থেকে কোভিড-১৯ এর কারণে ক্ষতিগ্রস্ত হয়ে দেশে ফেরত আসেন এবং বর্তমানে অসহায় ভাবে জীবন-যাপন করছেন।তার বসতভিটা টা পর্যন্ত অন্যের কাছে বন্ধক আছে।
দুজন বিদেশ ফেরত অভিবাসীকে আর্থিকভাবে ঘুরে দাঁড়ানোর জন্য ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের অনুপ্রেরণা-২ প্রকল্প থেকে উক্ত আর্থিক সহযোগিতা প্রদান করা হয় । এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন , সিরাজগঞ্জ ডিস্টিক্ট কো-অর্ডিনেটর মোঃ রইচ উদ্দিন, সিরাজগঞ্জ ডিস্টিক্ ট কো-অর্ডিনেটর মাইগ্রেশন প্রোগ্রাম
মোঃ আব্দুল মাজেদ, মো. আব্দুল্লাহ আল কাহাফ সেক্টর স্পেশালিস্ট ইকোনমিক মাইগ্রেশন প্রোগ্রাম সিরাজগঞ্জ, মোঃ শরিফুল ইসলাম ফিল্ড অর্গানাইজার মাইগ্রেশন প্রোগ্রাম সিরাজগঞ্জ, মো. জাকারিয়া হোসেন ফিল্ড অর্গানাইজার মাইগ্রেশন প্রোগ্রাম সিরাজগঞ্জ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat