ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-১০-২৩
  • ২৬০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বেকার যুবকদের দক্ষতা উন্নয়ন ও কর্মস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে প্রত্যেক জেলায় একটি করে শেখ কামাল আইটি/হাইটেক পার্ক স্থাপন করা হবে।
আজ সংসদ ভবনে জাতীয় সংসদের সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে একথা জানানো হয়।
কমিটির সভাপতি মো. মোসলেম উদ্দিনের সভাপতিত্বে কমিটির সদস্য আলহাজ্ব মো. দবিরুল ইসলাম, মো. মুজিবুল হক, আব্দুল মান্নান, ফখরুল ইমাম এবং আরমা দত্ত বৈঠকে অংশগ্রহণ করেন।
 বৈঠকে দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন থেকে ২৩তম অধিবেশন পর্যন্ত ও একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন থেকে সদ্য সমাপ্ত অধিবেশন পর্যন্ত, সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী, প্রতিমন্ত্রী প্রদত্ত প্রতিশ্রুতি বাস্তবায়নের সর্বশেষ অবস্থা এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় গৃহীত প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতির বিষয়ে পর্যালোচনা করা হয়। 
ইউনিয়ন পর্যায়ে টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণ ও ইন্টারনেটের গতি শক্তিশালীকরণের লক্ষ্যে ইতিমধ্যে বার্ষিক উন্নয়ন পরিকল্পনা (এডিপি) সোশ্যাল অবলিগেটোরি ফান্ড (এসওএফ) নিজস্ব অর্থায়নে ৩টি প্রকল্প বাস্তবায়ন এবং এডিপির অর্থায়নে ‘গ্রাম পর্যায়ে টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণ ও ৫ জি সেবা প্রদানে নেটওয়ার্ক আধুনিকারণ’ শীর্ষক প্রকল্প এবং এসওএফ এর অর্থায়নে ‘উপকূলীয়, পার্বত্য ও অন্যান্য দুর্গম এলাকায় টেলিটকের মোবাইল ব্রডব্যান্ড নেটওয়ার্ক সম্প্রসারণ শীর্ষক প্রকল্প চলমান রয়েছে বলে কমিটিকে অবহিত করা হয়। 
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় গ্রহীত প্রকল্পসমূহ দ্রুত বাস্তবায়ন এবং চলমান প্রকল্পগুলো বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) কর্তৃক নিয়মিত পর্যবেক্ষণ এবং বিস্তারিত প্রতিবেদন উপস্থাপনের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।   
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়ার সচিব, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) এর অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থার প্রধান, মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।  

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat