• প্রকাশিত : ২০২২-১০-১১
  • ১৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানকে গত ১৩ বছরে কী পরিমাণ বেতন-বোনাস ও  অন্যান্য সুবিধা দেয়া হয়েছে, সে তথ্য জানাতে হাইকোর্ট আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার কোর্ট।
হাইকোর্টের আদেশের বিরুদ্ধে ওয়াসা বোর্ডের আনা আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বার কোর্ট বিচারপতি বোরহান উদ্দিন আজ ‘নো অর্ডার’ আদেশ দেন।
অর্থ মন্ত্রণালয়ের সার্কুলার ও সার্ভিস (বেতন ও সুবিধাদি) অর্ডার লঙ্ঘন করে ওয়াসার এমডিকে অযৌক্তিক ও উচ্চ বেতন দেয়ার বিষয় উল্লেখ করে এর বৈধতা চ্যালেঞ্জ করে কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) পক্ষে স্থপতি মোবাশ্বের হোসেন গত ৩১ জুলাই রিটটি করেন।
ওই রিটের শুনানি নিয়ে হাইকোর্ট রুলসহ এ আদেশ দেন। আদালতে প্রতিবেদন আকারে ৬০ দিনের মধ্যে ঢাকা ওয়াসা বোর্ড চেয়ারম্যানকে ওই সব তথ্য আদালতে দাখিলে বলেছে।
পাশাপাশি রুলে ঢাকা ওয়াসার এমডিকে অপসারণে পদক্ষেপ নিতে নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চাওয়া হয়েছে।
পরে এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে ওয়াসা বোর্ড। সেই আবেদনের শুনানি নিয়ে আজ চেম্বার কোর্ট ‘নো অর্ডার’ আদেশ দেন। ফলে হাইকোর্টের আদেশ বহাল  থাকলো।
আদালতে ওয়াসা বোর্ডের পক্ষে ছিলেন আইনজীবী এএম মাসুম। ক্যাবের পক্ষে আদালতের অনুমতি নিয়ে ব্যক্তিগতভাবে (ইন পারসন) শুনানি করেন সিনিয়র সহ-সভাপতি প্রফেসর ড.এম শামসুল আলম।     
আদেশের বিষয়টি নিশ্চিত করেন এই মামলার আইনজীবী ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat