ব্রেকিং নিউজ :
ভারত শাসিত কাশ্মীরে নৌকাডুবে নিখোঁজ ১৫ জন বুন্দেসলিগা: লেভারকুসেনের সাফল্যের ১০ কারণ শাড়ি আপামর বাংলাদেশের ঐতিহ্য : জয়া আহসান মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক খনিজ পদার্থ অ্যাসবেসটস আমদানি ও বিপণন নিষিদ্ধের দাবি বিএনপি দুঃখ-কষ্টের যে বাংলাদেশ সৃষ্টি করেছিল আজ আর তা নেই : বস্ত্র ও পাট মন্ত্রী রমজান, ঈদ ও নববর্ষের অনুষ্ঠানগুলো সুন্দরভাবে সম্পন্ন হয়েছে : ডিএমপি কমিশনার পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে মানুষের প্রত্যাশা পূরণ করতে হবে : সাবের চৌধুরী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২১-২৭ এপ্রিল পর্যন্ত চিকিৎসা দিবে ক্ষুদে ডাক্তার ঈদ ও নববর্ষে পদ্মাসেতুতে ২১ কোটি ৪৭ লাখ টাকা টোল আদায় স্মার্ট মন্ত্রণালয় তৈরি করতে সমন্বিতভাবে কাজ করতে হবে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-১০-১০
  • ৪২৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আগামী ২০২২-২৩ মৌসুমে মোট দু’বার পাকিস্তান সফরে যাবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। এই দু’সফরে মোট ১৫টি আন্তর্জাতিক ম্যাচ নিউজিল্যান্ড। এরমধ্যে রয়েছে দু’টি টেস্ট, আটটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ  ।
এক বিবৃতিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দ্বিপক্ষীয় সিরিজের সূচি ঘোষনা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
প্রথম ধাপে আগামী ডিসেম্বরে পাকিস্তান সফর করবে নিউজিল্যান্ড। ঐ সময় দু’টি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে দু’দল। 
দ্বিতীয় ধাপে আগামী বছরের এপ্রিলে আবারও পাকিস্তান যাবে কিউইরা। ঐ সময় পাঁচটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে পাকিস্তান ও নিউজিল্যান্ড। 
প্রথম ধাপে ২৭ ডিসেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ  সিরিজটির প্রথম ম্যাচ অনুষ্ঠিত  হবে করাচিতে। ১৯৯০ সালের অক্টোবরের পর আবারও করাচিতে টেস্ট খেলবে নিউজিল্যান্ড। আর ২০০২ সালের পর পাকিস্তানের মাটিতে প্রথম টেস্ট খেলতে নামবে কিউইরা। ৪ জানুয়ারি থেকে মুলতানে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।  
টেস্ট সিরিজ শেষে ১১ জানুয়ারি থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান ও নিউজিল্যান্ড। আইসিসি সুপার লিগের অংশ সিরিজের শেষ দুই ওয়ানডে হবে যথাক্রমে- ১৩ ও ১৫ জানুয়ারি। ২০০৩ সালের পর আবারও পাকিস্তানের মাটিতে ওয়ানডে খেলবে নিউজিল্যান্ড। 
টি-টোয়েন্টি দিয়ে দ্বিতীয় ধাপে পাকিস্তান সফর শুরু করবে নিউজিল্যান্ড। ১৩ এপ্রিল থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকী ম্যাচগুলো হবে ১৫, ১৬, ১৯ ও ২৩ এপ্রিল। পাকিস্তানের মাটিতে কখনও টি-টোয়েন্টি খেলেনি নিউজিল্যান্ড। 
আর ২৬ এপ্রিল থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। সিরিজের বাকী ওয়ানডেগুলো হবে যথাক্রমে- ২৮ এপ্রিল, ১,৪ ও ৭ মে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat