ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটিতে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস সম্পন্ন জুলাই-জানুয়ারিতে রপ্তানি আয় ৯ দশমিক ৮১ শতাংশ বেড়েছে বঙ্গভবনে রাষ্ট্রপতির সচিবের কবিতার বইয়ের মোড়ক উন্মোচন জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে আন্দোলন করে লাভ হবে না : প্রধানমন্ত্রী সরকারের উন্নয়ন দেখে বিএনপি অন্তর জ্বালায় ভুগছে : সেতুমন্ত্রী কোমর ভাঙলেও বিএনপির ষড়যন্ত্র থেমে নেই : তথ্যমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে প্রতিবাদী হওয়া প্রয়োজন : খাদ্যমন্ত্রী টিসিসির সভায় শিল্প বিরোধ নিষ্পত্তিতে এসওপি চূড়ান্ত অনুমোদন বাংলাদেশের চার মূলীনীতি অস্বীকার করে বিএনপি রাজনীতি করে : মতিয়া চৌধুরী দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণ কাজ উদ্বোধন প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 26/11/2022 07:17 PM
  • 56 বার পঠিত

জনপ্রিয় হলিউড অভিনেত্রী নিকোল কিডম্যান তার শৈল্পিক অভিনয়, সাহসিকতা এবং গ্ল্যামার দিয়ে কয়েক দশক ধরে দর্শকদের মন্ত্রমুগ্ধ করছেন। প্রতিটি সিনেমায় তার অনবদ্য অভিনয় প্রশংসিত হয়েছে সিনেবোদ্ধাদের কাছে। যা স্বীকৃতিস্বরূপ এবার আমেরিকান ফিল্ম ইনস্টিটিউট (এএফআই) হলিউড তারকা নিকোল কিডম্যানকে তার ৪৯তম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দিয়ে সম্মানিত করছে। ফলে কিডম্যান হতে যাচ্ছেন প্রথম অস্ট্রেলিয়ান অভিনেত্রী, যিনি এই পুরস্কার পাচ্ছেন।
এটি হতে যাচ্ছে তার চলচ্চিত্র ক্যারিয়ারের জন্য সর্বোচ্চ সম্মান, সফল উদযাপন। সম্প্রতি এক বিবৃতিতে এএফআই বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ার ক্যাথলিন কেনেডি পুরস্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।
বিবৃতিতে বলা হয়েছে, ২০২৩ সালের ১০ জুন, লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে একটি গালা ট্রিবিউটে কিডম্যানকে পুরস্কারটি প্রদান করা হবে।ই পুরস্কারটি ছাড়াও দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য পুরস্কার ও সম্মাননা নিজের করে নিয়েছেন কিডম্যান। তিনি ৫ বার একাডেমি পুরস্কারের জন্য মনোনীত হন এবং ২০০৩ সালে স্টিফেন ডালড্রির ‘দ্য আওয়ারস’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হিসেবে অস্কার জেতেন। পাশাপাশি তার ঝুলিতে রয়েছে ১টি বাফটা ও ২টি এমি অ্যাওয়ার্ড। এছাড়াও জয় করেছেন ‘বিগ লিটল লাইজ’ এবং ৬টি গোল্ডেন গ্লোব।কিডম্যানের প্রশংসিত চলচ্চিত্রের তালিকায় রয়েছে ‘ডেড ক্লাম, ‘মৌলিন রুজ!’, ‘ডেজ অফ থান্ডার’, ‘কোল্ড মাউন্টেন’, ‘আইজ ওয়াইড শাট’ ও ‘অ্যাকোয়াম্যান’।
এছাড়া চলতি বছর অভিনেতা রবার্ট এগারসের ভাইকিং মহাকাব্য ‘দ্য নর্থম্যান’ সিনেমায় দেখা গেছে তাকে। এর বাইরে বর্তমানে তার হাতে রয়েছে লুলু ওয়াংয়ের ‘এক্সপ্যাটস’, ‘হল্যান্ড, মিশিগান’, ‘লায়নস’সহ কয়েকটি সিনেমার কাজ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...