• প্রকাশিত : ২০২২-০৯-২৬
  • ৩০৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন, ধর্মকে জীবন থেকে আলাদা করা যায়না, তা কখনও হারিয়ে যায়না। ধর্ম জীবনের সাথে গভীরভাবে সম্পৃক্ত।
আজ লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে আসন্ন শারদীয় দুর্গাপূঁজা ২০২২ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা ও জি, আর চালের ডি.ও বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন তিনি।
তিনি আরো বলেন, মহান সৃষ্টিকর্তার করুনায় তিনি মানুষ সৃষ্টি করে চলার জন্য দিয়েছেন ধর্ম । মানুষের জন্যই ধর্ম, ধর্মের জন্য মানুষ নয়। এই ধর্মকে যথাযথ মেনে চলে আমরা যেন এই জীবন-সংসারে শৃংখলভাবে জীবন-যাপন করতে পারি সেটাই হল ধর্মের মূল উদ্দেশ। 
মন্ত্রী আরও বলেন, বিগত দিনে স্বাধীনতা বিরোধী ও মুক্তিযুদ্ধ বিরোধীরা ক্ষমতায় ছিল। সে সময়ে হিন্দু সম্প্রদায়ের উপর অনেক অত্যাচার, অন্যায় এমনকি মন্দির পর্যন্ত ভাংচুর করা হয়েছে। তারা শান্তিতে ঘুমাতে পারে নি।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর তাঁর নেতৃত্বে মানুষ এখন শান্তিতে বসবাস করছে। তিনি সব-সময় ধর্মের কথা বলেন। আসন্ন শারদীয় দুর্গাপূঁজা উপলক্ষে হিন্দু সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব আর কয়েকদিনের মধ্যেই শুরু হবে আপনারা যাতে নির্ভয়ে, নির্বিঘেœ পুঁজা উদযাপন পালন করতে পারেন তার জন্য প্রশাসন সর্বাত্মক সহযোগিতা করবে। 
আলোচনা সভা শেষে মন্ত্রী উপজেলার ৮টি ইউনিয়নের ১১৪টি মন্দিরের সভাপতির হাতে ৫শ’ কেজি জি,আর চালের ডি.ও হস্তান্তর করেন। 
উপজেলা নির্বাহী অফিসার জি আর সারোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুল ইসলামের সঞ্চালনে অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস, উপজেলা পুঁজা উদযাপন পরিষদের চেয়ারম্যান পুর্ণ চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ  প্রমুখ। 
এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান চিত্তরঞ্জন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আকতার, সমাজসেবা কর্মকর্তা রওশন আলী মন্ডল ও উপজেলা প্রকৌশলী মাইদুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat