• প্রকাশিত : ২০২২-০৯-১২
  • ২৯৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

মাদাগাস্কারের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি নদীতে পণ্যবাহী জাহাজের সাথে যাত্রীবাহী নৌকার সংঘর্ষে অন্তত নয় জনের প্রানহানী ঘটেছে এবং   নিখোঁজ রয়েছে অজ্ঞাত সংখ্যক লোক। খবর এএফপি’র।
রিভার অ্যান্ড মেরিটাইম  পোর্ট এজেন্সি (এপিএমএফ) জানিয়েছে, রোববার সন্ধ্যায় আন্তসোহিহির কাছে লোজা নদীতে সংঘর্ষের সময় আট মিটার (২৬-ফুট) নৌকাটিতে থাকা ৩৫ জনের মধ্যে শিশুও ছিল। কিছু যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও অন্যদের পরিচয় পাওয়া যায়নি। এপিএমএফের ডিরেক্টর-জেনারেল জিন-এডমন্ড রন্দ্রিয়ানন্তেনা এএফপিকে বলেছেন, "অন্যান্য যাত্রীদের কী হয়েছে, তা আমরা এখনও জানি না।" উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে বলে তিনি উল্লেখ করেন। যাত্রীবাহী  নৌকাটি অম্বিকি থেকে যাত্রা করার সময় একটি কার্গোর সাথে ধাক্কা খায় এবং অবিলম্বে ডুবে যায়। যাত্রীবাহী নৌকায় আলো না থাকায়, এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে রন্দ্রিয়ানন্তেনা মন্তব্য করেছেন। তিনি বলেন, “সংঘর্ষের পর কার্গো জাহাজটি পালিয়ে যাচ্ছিল, কিন্তু আমরা এটিকে ধরে ফেলেছি, পুলিশ ক্রুদের জিজ্ঞাসাবাদ করছে”।
গত ডিসেম্বরে মাদাগাস্কারের উত্তর-পূর্ব উপকূলে একটি নৌকা ডুবে ৮৮ জন প্রাণ হারিয়েছিল, তাদের বেশিরভাগই ছিল মৌসুমী  শ্রমিক। তারা লবঙ্গ সংগ্রহের পর বাড়ি ফিরছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat