ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৮-০১
  • ৬৪৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কেন্টাকির ভয়াবহ বন্যায় রোববার মৃতের সংখ্যা বেড়ে  ২৮ জনে পৌঁছেছে এবং উদ্ধারকারীরা অনুসন্ধানের জন্য দীর্ঘ ও কঠিন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। গভর্ণর ভবিষ্যদ্বাণী করেছেন যে "সপ্তাহ ধরে" মৃতদেহ পাওয়া যাবে। রাজ্যের পূর্বাঞ্চলে বন্যার কারণে পাহাড়ি অঞ্চলের কিছু এলাকা এখনও প্লাবিত হয়ে রাস্তাকে নদীতে পরিণত করেছে,  সেতু ও বাড়িঘর  ভেসে গেছে।
গভর্ণর অ্যান্ডি বেশিয়ার এনবিসির "মিট দ্য প্রেস"কে বলেছেন,‘ আমাদের স্মরণকালের ইতিহাসে এটি সবচেয়ে বিধ্বংসী, মারাত্মক বন্যা।  আমরা দ্বারে দ্বারে যাওয়ার জন্য কাজ করে যাচ্ছি, আবার যতটা সম্ভব মানুষকে খুঁজে বের করার জন্যও কাজ করে যাচ্ছি।  আমরা বৃষ্টির মধ্যেও কাজ করে যাচ্ছি। কিন্তু আবহাওয়া কাজকে জটিল করে তুলছে।’
বুধবার  থেকে শুরু হওয়া মুষলধারে বৃষ্টির কারণে বন্যায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। গভর্ণর বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেছেন। কেনটাকির পূর্বাঞ্চলের কিছু এলাকায় ২৪-ঘন্টা সময়ের মধ্যে আট ইঞ্চি (২০ সেন্টিমিটার)-এর বেশি বৃষ্টি হয়েছে বলে জানা গেছে।ন্যাশনাল ওয়েদার সার্ভিসের আবহাওয়া পূর্বাভাস কেন্দ্র সোমবার পর্যন্ত কেন্টাকির মধ্য ও পূর্বাঞ্চলসহ মার্কিন যুক্তরাষ্ট্রের একটি অংশে বন্যার আশঙ্কা সম্পর্কে সতর্ক করেছে। এটির এক পূর্বাভাসে বলা হয়েছে ,"অত্যন্ত ভারী বৃষ্টিপাতের হার সহ বৃষ্টি এবং বজ্রবৃষ্টি থেকে বিকেল এবং সন্ধ্যার প্রারম্ভে আকস্মিক বন্যার হুমকি অব্যাহত থাকবে”।
প্রেসিডেন্ট জো বাইডেন কেন্টাকির বন্যাকে একটি দুর্যোগ ঘোষণা জারি করে ফেডারেল সাহায্যকে রাজ্য এবং স্থানীয় পুনরুদ্ধারের প্রচেষ্টার পরিপূরক  করার অনুমতি দিয়েছেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat