ব্রেকিং নিউজ :
কুল চেইন উন্নয়নের জন্য সমন্বিত নীতির বাস্তবায়ন চান শিল্প উদ্যোক্তারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময় জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান পণ্যের দাম বাড়াতেই বিএনপির ভারত বর্জন কর্মসূচি : নাছিম কর্ণফুলী নদীতে ফিশিং বোটে বিস্ফোরণ, দগ্ধ ৪ জনকে চমেকে ভর্তি লোহিত সাগরে ইয়েমেনের চারটি ড্রোন ধ্বংস: যুক্তরাষ্ট্র গাজার ২৪টি হাসপাতাল অকার্যকর: জাতিসংঘ জাপানের প্রোব ল্যান্ডার চাঁদে রাত কাটিয়ে আবার জেগে উঠেছে: মহাকাশ সংস্থা কেন ফিরলেও ডর্টমুন্ডের বিপক্ষে নয়্যারের খেলা নিয়ে শঙ্কা
  • প্রকাশিত : ২০২২-০৮-০১
  • ৪৫৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।
এসব কর্মসূচির মধ্যে রয়েছে, আলোচনা সভা, বিনামূল্যে বিশেষজ্ঞ  চিকিৎসাসেবা প্রদান, স্বেচ্ছায় রক্তদান, বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষা সেবা প্রদান, ঠোঁট কাটা ও তালু কাটা রোগীদের সার্জারি সেবা দেওয়া প্রভৃতি।
এছাড়া শোকের মাস আগস্টে বিএসএমএমইউ-এ কর্মরত সকলে কালোব্যাজ ধারণ করবেন। 
আজ বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে আয়োজিত এক সমন্বয় সভায় এসব কর্মসূচির বিষয়ে আলোচনা হয়। 
সভায় উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ সকল বিভাগের চেয়ারম্যানদের সাথে কর্মসূচির বিষয়ে আলোচনা করেন।
আলোচনার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা  মুজিব, বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের সকল শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়। 
বিএসএমএমইউকে আরও এগিয়ে নেওয়াসহ সকল বিভাগের সেবার মান আরও উন্নয়ন করার বিষয়ে সভায় আলোচনা হয়। 
এসময় উপাচার্য গবেষণা কার্যক্রম আরো জোরদারের জন্য প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে বলেন, গুণগত মানের গবেষণা ও থিসিসের জন্য এওয়ার্ড প্রদান করা হবে। 
বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো: জাহিদ হোসেন, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান,  প্রক্টর অধ্যাপক ডা. মো: হাবিবুর রহমান দুলাল প্রমুখসহ সকল ডিন ও বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat