ব্রেকিং নিউজ :
  • আপডেট টাইম : 25/09/2022 03:02 PM
  • 27 বার পঠিত

চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে টেকসই আবাসন নির্মাণ কর্মসূচি'র আওতায় চা শ্রমিকদের ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। সমাজ কল্যাণ মন্ত্রণালয় তিন কোটি চল্লিশ লাখ টাকা ব্যয়ে হবিগঞ্জ জেলায় ৮৫টি চা শ্রমিক পরিবারকে এই ঘর নির্মাণ করে দিচ্ছে।
আজ সমাজকল্যাণ সচিব মোঃ জাহাঙ্গীর আলম হবিগঞ্জ জেলার তেলিয়াপাড়া, বৈকুন্ঠপুর, নোয়াপাড়া ও জগদীশপুর চা বাগানে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ কর্তৃক বাস্তবায়নাধীন চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে টেকসই আবাসন নির্মাণ কর্মসূচি' পরিদর্শন করেছেন।
সমাজকল্যাণ সচিব জাহাঙ্গীর আলম বলেন, দেশের সামগ্রিক অর্থনীতিতে চা শ্রমিকদের অবদান অনস্বীকার্য। সরকার চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে কাজ করছে। চতুর্থ শিল্প বিল্লব ও তথ্যপ্রযুক্তি নির্ভর পরিবর্তনশীল চ্যালেঞ্জসমূহ সম্পর্কে চা শ্রমিকদের আরো বেশি দক্ষ হতে হবে। ভবিষ্যতে হয়তো যন্ত্র শ্রমিকদের স্থান দখল করবে, তখন আপনারা যাতে কর্মহীন হয়ে না পড়েন সেই জন্য আপনাদের সন্তানদের শিক্ষিত করে গড়ে তুলুন যাতে তারা উদ্যোক্তা হতে পারে। আপনাদের সন্তানদের ভবিষ্যত চিন্তা করেই প্রধানমন্ত্রী এ প্রকল্প নিয়েছেন। তি চান আপনারা যাতে ভালভাবে জীবন-যাপন করতে পারেন।’
পরিদর্শনকালে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী পরিচালক মোহাম্মদ জসীম উদ্দিন হবিগঞ্জ জেলার সমাজসেবার উপপরিচালক রাশেদুজ্জামান চৌধুরী ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...