ব্রেকিং নিউজ :
ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদিন উপলক্ষে আলোচনা বরিশালে ব্যস্ত সময় পার করছেন ঢাক তৈরি কারিগররা নোয়াখালীতে বজ্রপাতে এক গৃহবধূর মৃত্যু সিলেট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নাসির উদ্দিন খাঁন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ধর্মকে জীবন থেকে আলাদা করা যায়না : সমাজকল্যাণ মন্ত্রী ডিসিসিআইয়ের প্রতিনিধিদলের তুরষ্ক সফর ফিদে ওয়ার্ল্ড ইয়ুথ অনূর্ধ্ব-১৬ দাবা অলিম্পিয়াডে অংশ নিচ্ছে বাংলাদেশ জাপানের পররাষ্ট্রমন্ত্রী হায়াশির সাথে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের দ্বিপাক্ষিক বৈঠক ৯ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী বাংলাদেশ বিপুল পর্যটন সম্ভাবনাময় দেশ : প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 17/09/2022 05:11 AM
  • 3 বার পঠিত

দামেস্ক বিমান বন্দরের কাছে শনিবার ইসরাইলি বিমান হামলায় সিরিয়ার পাঁচ সৈন্য নিহত হয়েছেন। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম একথা জানিয়েছে। খবর এএফপি’র।
সামরিক সূত্রের উদ্ধৃতি দিয়ে সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানায়, সেখানে ‘ইসরাইলের চালানো এ আগ্রাসনে পাঁচ সৈন্য নিহত হন এবং  বস্তুগত কিছু জিনিসপত্রের ক্ষতি হয়েছে।’
সংস্থাটি আরও জানায়, শুক্রবার দিবাগত রাত ১২ টার পর পরই শনিবার প্রথম প্রহরে (গ্রিনিচ মান সময় শুক্রবার ২১৪৫ টা) এ বিমান হামলা চালানো হয়। সিরিয়ার উত্তরপূর্বাঞ্চলীয় লেক তিবারিয়াস অভিমুখ থেকে চালানো এ হামলা লক্ষ্য ছিল দামেস্ক বিমানবন্দর ও দামেস্কের দক্ষিণের বিভিন্ন স্থাপনা।
যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজার্ভেটরি ফর হিউম্যান রাইটস এসব হামলায় সিরিয়ার পাঁচ সৈন্য নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে।
তারা আরও জানায়, ইসরাইলি হামলায় ইরান সমর্থিত দুই যোদ্ধাও নিহত হন।
পর্যবেক্ষণ সংস্থা জানায়, ইসরাইলি হামলার প্রধান লক্ষ্য ছিল দামেস্ক বিমান বন্দরের কাছে এবং দামেস্কের অভ্যন্তরে ঘাঁটি গেঁড়ে থাকা ইরান সমর্তিত বিভিন্ন গ্রুপ।
উল্লেখ্য, গত মাসেও রাজধানী দামেস্ক এবং উপকূলীয় তার্তুস প্রদেশের দক্ষিণে ইসরাইলি বিমান হামলায় তিন সৈন্য প্রাণ হারান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...