ব্রেকিং নিউজ :
ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদিন উপলক্ষে আলোচনা বরিশালে ব্যস্ত সময় পার করছেন ঢাক তৈরি কারিগররা নোয়াখালীতে বজ্রপাতে এক গৃহবধূর মৃত্যু সিলেট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নাসির উদ্দিন খাঁন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ধর্মকে জীবন থেকে আলাদা করা যায়না : সমাজকল্যাণ মন্ত্রী ডিসিসিআইয়ের প্রতিনিধিদলের তুরষ্ক সফর ফিদে ওয়ার্ল্ড ইয়ুথ অনূর্ধ্ব-১৬ দাবা অলিম্পিয়াডে অংশ নিচ্ছে বাংলাদেশ জাপানের পররাষ্ট্রমন্ত্রী হায়াশির সাথে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের দ্বিপাক্ষিক বৈঠক ৯ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী বাংলাদেশ বিপুল পর্যটন সম্ভাবনাময় দেশ : প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 17/09/2022 04:35 AM
  • 4 বার পঠিত

রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বর্তমান সরকার দেশের সর্বত্র সুষম উন্নয়ন নিশ্চিত করতে প্রতিটি গ্রামকে শহরে পরিণত করছে।
তিনি বলেন, সরকার দরিদ্র গ্রামবাসীদের সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় এনেছে, কারণ তাদের জীবনযাত্রার পরিবর্তনের জন্য অন্যান্য বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করেছে।
তিনি আরও বলেন, দেশে শতভাগ বিদ্যুত নিশ্চিত করা হয়েছে এবং একই সাথে সরকার গ্রামবাসীদের মাঝে নিরাপদ পানি সরবরাহের পরিকল্পনা নিয়েছে।
সারাদেশে নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের আওতায় গতকাল শুক্রবার জেলার বোদা উপজেলার ময়দানদীঘিতে গ্রামীণ পানি সরবরাহ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সুজন বলেন, শেখ হাসিনার সরকারের অধীনে গত ১৪ বছরে দেশে কোনো খাবারের অভাব না থাকায় এখন গ্রামের মানুষ সুখে-শান্তিতে বসবাস করছে।
তিনি বলেন, সরকার ৫০ লাখ পরিবারের মধ্যে ১৫ টাকা কেজি দরে চাল বিক্রি করায় প্রায় ১ কোটি মানুষ কার্ডের মাধ্যমে টিসিবি পণ্য সেবা পাচ্ছেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সায়হান আলী, বোদা উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি, বোদা পৌর মেয়র ওহাহিদুজ্জামান সুজা, ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার প্রমুখ বক্তব্য রাখেন।
জনস্বাস্থ্য বিভাগ পাইপ লাইনের মাধ্যমে এই নিরাপদ পানি সরবরাহ প্রকল্প বাস্তবায়ন করছে ।
স্থানীয় সরকার মন্ত্রণালয় এই প্রকল্পের কাজ বাস্তবায়নের জন্য ২ কোটি ৫০ লাখ টাকা দিয়েছে।
প্রকল্পের কাজ শেষ হলে অন্তত ৬ শতাধিক পরিবার নিরাপদ খাবার পানি পাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...