ব্রেকিং নিউজ :
ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদিন উপলক্ষে আলোচনা বরিশালে ব্যস্ত সময় পার করছেন ঢাক তৈরি কারিগররা নোয়াখালীতে বজ্রপাতে এক গৃহবধূর মৃত্যু সিলেট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নাসির উদ্দিন খাঁন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ধর্মকে জীবন থেকে আলাদা করা যায়না : সমাজকল্যাণ মন্ত্রী ডিসিসিআইয়ের প্রতিনিধিদলের তুরষ্ক সফর ফিদে ওয়ার্ল্ড ইয়ুথ অনূর্ধ্ব-১৬ দাবা অলিম্পিয়াডে অংশ নিচ্ছে বাংলাদেশ জাপানের পররাষ্ট্রমন্ত্রী হায়াশির সাথে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের দ্বিপাক্ষিক বৈঠক ৯ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী বাংলাদেশ বিপুল পর্যটন সম্ভাবনাময় দেশ : প্রধানমন্ত্রীর
  • আপডেট টাইম : 16/09/2022 03:20 AM
  • 6 বার পঠিত

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপরবাছাই পর্ব থেকে ছিটকে গেলেন  বাংলাদেশের পেসার জাহানারা আলম ও ব্যাটার ফারজানা হক।
আবু ধাবিতে অনুশীলনে ব্যথা পওয়া ডান-হাতে দু’টি সেলাই পড়েছে অভিজ্ঞ জাহানারার। করোনায় আক্রান্ত হওয়ায় বাছাই পর্বে খেলা হবে না ফারজানার।
জাহানারা ও ফারজানার বদলি হিসেবে শনিবার দলের সাথে যোগ দিবেন ২০ বছর বয়সী বাঁহাতি পেসার ফারিহা ইসলাম তৃষ্ণা ও ৩৪ বছর বয়সী স্পিন অলরাউন্ডার সোহেলী আক্তার।
জাহানারা ও ফারজানাকে হারানো বাংলাদেশের জন্য বড় ধাক্কা। টি-টোয়েন্টিতে ৭২ ম্যাচে এক সেঞ্চুরি ও দুই হাফ সেঞ্চুরিসহ বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ১০৬৪ রান আছে ফারজানার। অন্য দিকে  বল হাতে ৭১ ম্যাচে ৫৫ উইকেট শিকার রয়েছে  জাহানারার ঝুলিতে।
জাহানারার বদলে সুযোগ পাওয়া তৃষ্ণার আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলার কোন অভিজ্ঞতা নেই। তবে ৫টি ওয়ানডেতে ৫ উইকেট আছে তার।
দেশের হয়ে ২টি ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টি খেলেছেন সোহেলী। ওয়ানডেতে ৩টি উইকেট আছে তার। ২০১৪ সালে দেশের হয়ে সর্বশেষ খেলেছেন তিনি।
আগামী রোববার আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বাছাইপর্ব শুরু করবে বাংলাদেশ নারী দল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...