ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৭-২৮
  • ৬৪১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 মালিতে ধারাবাহিক ‘সন্ত্রাসী’ হামলায় কমপক্ষে ১৫ সৈন্য ও তিন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। সাহেল রাষ্ট্রে এটি ছিল সর্বশেষ ভয়াবহ হামলার ঘটনা।  দেশটির সামরিক বাহিনী এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।
সামরিক বাহিনীর দেয়া এক বিবৃতিতে বলা হয়, মৌরিতানিয়া সীমান্তবর্তী কালুম্বায় হামলায় ১২ সৈন্য প্রাণ হারায়। এদের মধ্যে সড়ক নির্মাণ কোম্পানির তিন বেসামরিক নাগরিক রয়েছেন।
মালির মধ্যাঞ্চলীয় সকোলোতে হামলায় ছয় সৈন্য নিহত ও ২৫ জন আহত হয়। আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশংকাজনক। 
বিবৃতিতে বলা হয়, সন্ত্রাসী হামলা প্রতিহত করতে চালানো সামরিক বাহিনীর পাল্টা অভিযানে ৪৮ হামলাকারী নিহত হয় এবং এ সময় তাদের ব্যবহার করা তিনটি ট্রাক ধ্বংস করা হয়।
মালির মধ্যাঞ্চলীয় মোপ্তিতে রাতে তৃতীয় হামলা চালানো হয়। তবে এ হামলায় কোন প্রাণহানি ঘটেনি।
সপ্তাহান্তে মালির সামরিক বাহিনী জানায়, তারা দেশটির মধ্যাঞ্চলে একটি সামরিক শিবিরে নতুন একটি হামলা ব্যর্থ করে দেয় সামরিক বাহিনী। রাজধানীর কাছে অবস্থিত কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ গ্যারিসন শহরে ভয়াবহ আত্মঘাতী হামলার দুই দিন পর তারা হামলাটি প্রতিহত করে।
রাজধানীর একেবারে কাছে চালানো এটি ছিল ২০১২ সালের পর প্রথম ধারাবাহিক হামলার ঘটনা।
এদিকে সাম্প্রতিক মাসগুলোতে মালির সেনাবাহিনী তাদের জিহাদি বিরোধী অভিযান জোরদার করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat