ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা ২৫ এপ্রিল থেকে নড়াইলে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসানসহ দুজন নিহত স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে : তথ্য প্রতিমন্ত্রী টেকসই কৃষি ব্যবস্থা প্রচলনে সরকার কাজ করছে : স্পিকার নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান জানিয়েছেন রিমি
  • প্রকাশিত : ২০২২-০৭-২৫
  • ৫২৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার দাফন সম্পন্ন করা হয়েছে। আজ বিকেলে তৃতীয় নামাজে জানাজা শেষে জেলার সাঘাটা উপজেলার গুটিয়া গ্রামে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে। এরআগে বিকেল ৩টা ২০ মিনিটে ভরতখালী উচ্চ বিদ্যালয়ের মাঠে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় জেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। জানাজা পরিচালনা করেন মরহুমের ভাগ্নে হাফেজ রোকনুজ্জামান স্বপন। এর আগে ঢাকা থেকে তার মরদেহ হেলিকপ্টারে উপজেলার ভেলাকোপা বিলের (শুকনো জলাশয়) হেলেঞ্চা এলাকা থেকে তার মরদেহ স্কুল মাঠে আনা হলে সর্বস্তরের মানুষ তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
জানাজার আগে প্রয়াত ফজলে রাব্বী মিয়ার ওপর সংক্ষিপ্ত আলোচনা করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী শাহজাহান খান এমপি, ইঞ্জিনিয়ার মনোয়ার হোসেন চৌধুরী এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (জিএস) আবু বকর সিদ্দিক, সহ-সভাপতি ফরহাদ আবদুল্লাহ হারুন বাবলু, সাঘাটা উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ, সাঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আরেফিন ।
অনুষ্ঠান পরিচালনা করেন প্রয়াত ফজলে রাব্বীর জামাতা বিচারপতি খোরশেদ আলম ডেপুটি স্পিকারের ছোট ভাই অধ্যক্ষ ফরহাদ রাব্বি মরহুমের পক্ষে সবার কাছে দোয়া কামনা করেন। এসময় জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনিও পর্দার আড়ালে উপস্থিত ছিলেন।
দাফনের আগে জেলা ম্যাজিস্ট্রেট অলিউর রহমান ও পুলিশ সুপার তৌহিদুল ইসলামের নেতৃত্বে জেলা পুলিশের একটি কন্টিনজেন্ট দল তাকে বীর মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর মরদেহ তার গ্রামের বাড়ি ঘাটিয়ায় নিয়ে যাওয়া হয় যেখানে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পরে বিকেল ৫টার দিকে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
গত শনিবার যুক্তরাষ্ট্রের নিউইয়কের মাউন্ট সিনাই হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আজ সকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার লাশ আনা হয়। এরপর তার মরদেহ বাংলাদেশ সুপ্রিম কোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে নিয়ে যাওয়া হয় এবং জাতীয় ঈদগাহ ময়দানে প্রয়াতের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে তাঁর কফিনে শেষবারের মতো শ্রদ্ধা জানান।এরপর মরহুমের মরদেহ হেলিকপ্টারে সাঘাটা উপজেলার বোনারপাড়া সংলগ্ন ভেলাকোপা বিলের আনা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat