ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৭-২৫
  • ২৮৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ ভারতের নতুন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে অভিনন্দন জানিয়ে বলেছেন যে এটা উভয় দেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও জোরদার করতে সাহায্য করবে। 
দ্রৌপদী মুর্মু, ৬৪, আজ ভারতের ১৫তম রাষ্ট্রপতি হিসাবে শপথ নিলেন। তিনি হলেন প্রথম আদিবাসী এবং দ্বিতীয় মহিলা যিনি ভারতের প্রথম নাগরিক এবং ভারতের সশস্ত্র বাহিনীর সর্বোচ্চ কমান্ডার হলেন।
মুর্মুকে এক অভিনন্দন বার্তায় আবদুল হামিদ বলেন, “বাংলাদেশের জনগণের পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে, আমি ভারতের প্রজাতন্ত্রের ১৫তম রাষ্ট্রপতি হিসেবে আপনাকে আমার আন্তরিক অভিনন্দন জানাতে চাই... বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে আমি এই অঞ্চলে নারীর ক্ষমতায়নে সেরা দেশগুলোর মধ্যে একটি হিসেবে আপনাকে এই উচ্চ পদের দায়িত্ব নিতে দেখে আনন্দিত।” হামিদ বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক পারস্পরিক ইতিহাস ও সংস্কৃতি, আস্থা এবং দীর্ঘস্থায়ী বন্ধুত্ব ও অব্যাহত সহযোগিতার প্রতি শ্রদ্ধাশীল। তিনি বলেন,“১৯৭১ সালে আমাদের মুক্তিযুদ্ধের সময় ভারত সরকার এবং জনগণের অকুণ্ঠ  সমর্থন ছিল আমাদের সম্পর্কের একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত। আজ, আমাদের সহযোগিতা, বাণিজ্য, সংযোগ, জলসম্পদ ব্যবস্থাপনা, শক্তি, সীমান্ত ব্যবস্থাপনা এবং নিরাপত্তাসহ বিভিন্ন ক্ষেত্রে বিস্তৃত।” 
আবদুল হামিদ বলেন, তিনি আত্মবিশ্বাসী যে ভারতের রাষ্ট্রপতি হিসাবে তার (নতুন রাষ্ট্রপতি) মেয়াদে দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ বন্ধন এবং ভাল সহযোগিতা আরও জোরদার হবে। রাষ্ট্রপতি বলেন, ‘আমি শুধু আমাদের দেশের মধ্যে পারস্পরিক স্বার্থকে এগিয়ে নিতেই নয়, এই অঞ্চলে উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির লক্ষ্যে প্রচেষ্টা বাড়াতেও আপনার সাথে কাজ করার জন্য উন্মুখ।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat