ব্রেকিং নিউজ :
জলবায়ু ও আবহাওয়া বিপর্যয়ে ২০২৩ সালে এশিয়া সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত: জাতিসংঘ আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সাবেক আইজিপি বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট এলাকার বাইরে থাকা জমির মালিকদের জরিপ সম্পর্কে জানাতে বিডিএস’র প্রতি নির্দেশ ভূমিমন্ত্রীর গাজাসহ অন্যান্য বৈশ্বিক ইস্যুর কারণে রোহিঙ্গা ইস্যু যেন বিলীন হয়ে না যায়: দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ২০৫০ সালের মধ্যে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৭-২৪
  • ৩৬৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্নয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, দেশের অর্থনীতির চাকা সচল এবং গ্রামীণ অর্থনীতিকে সমৃদ্ধ করতে মৎস সম্পদ গুরুত্বপূর্ণ অবদান রাখছে।
আজ রোববার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় মৎস সপ্তাহ উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ঢাকা থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। 
ঝালকাঠি জেলা প্রশাসন ও মৎস অধিদপ্তর যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’।
আমির হোসেন আমু বলেন, বর্তমানে ১৭ কোটি মানুষের বাংলাদেশ মৎস্য খাতে উদ্বৃত্ত খাত হিসেবে মাছ রপ্তানি করছে। বর্তমান সরকার বিভিন্নমুখী কর্মসূচি বাস্তবায়ন করে মাছের উৎপাদন বৃদ্ধি করে চলেছে। 
অসাধু মৎস্য শিকারীদের কারণে দিন দিন প্রাকৃতিক উৎসের দেশীয় মাছ হারিয়ে যাচ্ছে উল্লে¬খ করে তিনি বলেন, মাছ চাষে বেশি করে যুবসমাজকে সম্পৃক্ত করতে পারলে একদিকে তাদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন হবে অন্যদিকে দেশে বৈদেশিক মুদ্রা অর্জনের পথ সুগম হবে। 
আমির হোসেন আমু বলেন, রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের কারণে পৃথিবী জুড়ে দ্রব্যমূল্য ও জ¦ালানি সংকট দেখা দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মূল্য বৃদ্ধি এখনো সহনীয় পর্যায়ে রাখা হয়েছে। 
তিনি বলেন, তারপরেও একটি রাজনৈতিক দলের নেতারা যুদ্ধ পরিস্থিতিতে মিথ্যা মনগড়া বক্তব্য দিয়ে সাধারণ মানুষকে উস্কে দেয়ার চেষ্টা করছে। এদেশের মানুষকে এখন অতটা বোকা বানানো সম্ভব নয়। 
জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে এতে জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার  প্রশান্ত কুমার দে, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, সদর উপজেলা নির্বাহী অফিসার সাবেকুন নাহার, উপজেলা ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, উপজেলা মৎস্য কর্মকর্তা প্রদীপ কুমার ধাম ও মৎস্য চাষী লস্কর তৌহিদুল ইসলাম বক্তব্য রাখেন।
পরে সফল মৎস খামারীদের মাঝে সম্মাননা ক্রেস্ট, জেলেদের বৈধ সুতার জাল বিতরণ ও উপজেলা পরিষদ পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat