ব্রেকিং নিউজ :
কুল চেইন উন্নয়নের জন্য সমন্বিত নীতির বাস্তবায়ন চান শিল্প উদ্যোক্তারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময় জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান পণ্যের দাম বাড়াতেই বিএনপির ভারত বর্জন কর্মসূচি : নাছিম কর্ণফুলী নদীতে ফিশিং বোটে বিস্ফোরণ, দগ্ধ ৪ জনকে চমেকে ভর্তি লোহিত সাগরে ইয়েমেনের চারটি ড্রোন ধ্বংস: যুক্তরাষ্ট্র গাজার ২৪টি হাসপাতাল অকার্যকর: জাতিসংঘ জাপানের প্রোব ল্যান্ডার চাঁদে রাত কাটিয়ে আবার জেগে উঠেছে: মহাকাশ সংস্থা কেন ফিরলেও ডর্টমুন্ডের বিপক্ষে নয়্যারের খেলা নিয়ে শঙ্কা
  • প্রকাশিত : ২০২২-০৭-১৮
  • ৬৩৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ’৭৫-এ জাতির পিতাকে হত্যার মধ্য দিয়ে একাত্তরের পরাজিত শক্তি বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার পাঁয়তারা শুরু করে। 
আজ একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত ‘শিক্ষাব্যবস্থায় সাম্প্রদায়িকতা: সরকার ও নাগরিক সমাজের করণীয়’ শীর্ষক এক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, একটি গোষ্ঠী যারা নিজেদের পছন্দ ও বিশ্বাস অন্যের উপর জোর করে চাপিয়ে দেয়ার জন্য সাম্প্রদায়িক হামলা ও হত্যা সংঘটিত করছে। এছাড়া কিছু মানুষ আছে যারা ব্যক্তি স্বার্থ চরিতার্থ করতে এই সাম্প্রদায়িক হামলাগুলি করছে। 
তিনি বলেন,‘ভুক্তভোগীদের মামলাগুলো যেন দ্রুত সুরাহা হয় সেজন্য স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলব।’
তিনি আরো বলেন,সাম্প্রতিক সময়ে সংগঠিত ঘটনাগুলো যেন আর কখনো না ঘটে,সেজন্য আমাদের মনোজগতে পরিবর্তন আনতে হবে। নতুন শিক্ষাক্রমে শিক্ষার্থীদের অসাম্প্রদায়িক হিসেবে গড়ে তোলার বিষয়টিকে গুরুত্ব দিচ্ছি।
সংগঠনের সভাপতি লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির ওয়েবিনারে সভাপতিত্ব করেন। এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নির্মূল কমিটির সহসভাপতি শিক্ষাবিদ শহীদ জায়া শ্যামলী নাসরিন চৌধুরী, ব্রিটিশ মানবাধিকার নেতা কলামিস্ট জুলিয়ান ফ্রান্সিস, নির্মূল কমিটির কেন্দ্রীয় সদস্য কথাশিল্পী অধ্যাপক জাফর ইকবাল, শিক্ষাবিদ ও সংস্কৃতিকর্মী অধ্যাপক রতন সিদ্দিকী এবং অধ্যাপক ডা:মামুন আল মাহতাব (স্বপ্নীল)।
শাহরিয়ার কবির বলেন,‘অতি সম্প্রতি নড়াইলে হিন্দু সম্প্রদায়ের উপর সাম্প্রদায়িক হামলার ঘটনা থেকে আমরা যদি এক দশক আগে সংঘটিত রামুর বৌদ্ধ সম্প্রদায়ের উপর হামলার পর্যালোচনা করি কোনওটাকে বিচ্ছিন্ন ঘটনা বিবেচনা করা যাবে না।’ 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat