ব্রেকিং নিউজ :
নির্বাচনে জয়লাভ করায় পুতিনকে চীনের অভিনন্দন তথ্য কমিশনে ৮টি অভিযোগ শুনানীর মাধ্যমে নিষ্পত্তি কুমিল্লায় অবৈধ ড্রেজার মেশিনের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান ভোলায় উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা ২৯ মার্চ
  • প্রকাশিত : ২০২২-০৬-৩০
  • ৩৫৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

একটি কার্যকর, দক্ষ ও গতিশীল প্রশাসনিক পদ্ধতির আওতায় সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) আজ এর সাতটি সংস্থার সঙ্গে ২০২২-২৩ অর্থবছরের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেছে।
রাজধানীর তেজগাও এলাকায় পিএমওতে এক অনুষ্ঠানের মাধ্যমে এপিএ চুক্তি স্বাক্ষর করা হয়।
প্রধানমন্ত্রী মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এবং পিএমওতে এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক জুয়েনা আজিজ যথাক্রমে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
পিএমও’র জ্যেষ্ঠ সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন। এ সময় পিএমও’র আওতাধীন কার্যালয়গুলোর প্রধানগণ, পিএমও’র মহাপরিচালক ও জ্যেষ্ঠ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
যে সংস্থাগুলো এপিএতে স্বাক্ষর করেছে। সেগুলো হচ্ছে- বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিআইডিএ), বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা), বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা), পাবলিক-প্রাইভেট অংশীদারিত্ব কর্তৃপক্ষ (পিপিপিএ), জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ), এনজিও এ্যফেয়ার্স ব্যুরো ও আশ্রায়ন-২ প্রকল্প।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষে পিএমও সচিব এবং বিডা, বেজা, বেপজা, পিপিপিএ ও এনএসডিএ’র চেয়ারম্যানগণ, এনজিও অ্যাফেয়ার্স ব্যুরোর মহাপরিচালক ও আশ্রায়ন-২ প্রকল্পের প্রকল্প পরিচালক নিজ নিজ সংস্থার পক্ষে ২০২২-২৩ অর্থবছরের জন্য এই এপিএ-তে স্বাক্ষর করেন।
অনুষ্ঠনে বক্তব্য প্রদানকালে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব বলেন, এপিএতে পুরস্কার ও শাস্তি দুটিই রাখা উচিৎ।
পিএমও সচিব নিয়মিত পর্যবেক্ষণের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat