ব্রেকিং নিউজ :
নির্বাচনে জয়লাভ করায় পুতিনকে চীনের অভিনন্দন তথ্য কমিশনে ৮টি অভিযোগ শুনানীর মাধ্যমে নিষ্পত্তি কুমিল্লায় অবৈধ ড্রেজার মেশিনের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান ভোলায় উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা ২৯ মার্চ
  • প্রকাশিত : ২০২২-০৬-৩০
  • ৪৫০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রাশিয়ার আগ্রাসন থেকে ইউক্রেনকে রক্ষায় ব্রিটেন বুধবার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ও ড্রোনসহ আরও ১২০ কোটি ডলারের সামরিক সহায়তা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছে। খবর এএফপি’র।
ডাউনিং স্ট্রীটের এক বিবৃতিতে বলা হয়, গত ফেব্রুয়ারির শেষের দিকে এ যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এ নিয়ে কিয়েভকে ব্রিটেনের সামরিক সহায়তার পরিমাণ বেড়ে মোট ২৩০ কোটি ডলারে দাঁড়ালো।
এ প্যাকেজে রয়েছে ‘অত্যাধুনিক আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা, ড্রোন, বৈদ্যুতিক নতুন যুদ্ধ সরঞ্জাম এবং ইউক্রেন সৈন্যদের জন্য হাজারো গুরুত্বপূর্ণ পোশাক।’
ইউক্রেনের ‘সাহসী প্রতিরক্ষা’ প্রচেষ্টায় এবং দেশের ভূ-খ- পুনরূদ্ধারে পার্বত্য এলাকায় অভিযান চালাতে অগ্রসর হতে ইউক্রেনকে সুযোগ করে দেওয়ার ক্ষেত্রে এটি হবে প্রথম পদক্ষেপ।
ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, ইউক্রেনের বিরুদ্ধে ভøাদিমির পুতিনের হামলার বর্বরতা ক্রমেই বাড়তে দেখা যাচ্ছে এবং রাশিয়ার নেতা এ যুদ্ধ শুরু করার আগে যেমনটা আশা করেছিলেন তা অর্জনে ব্যর্থ হয়েছেন।
এদিকে রাশিয়ার আগ্রাসনের জবাবে ইউক্রেনকে ট্যাঙ্ক বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের মতো মারাত্মক সামরিক সহায়তা দেওয়া ক্ষেত্রে ব্রিটেন প্রথম সারির দেশগুলোর অন্যতম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat