ব্রেকিং নিউজ :
মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন : পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী ভারতের নির্বাচনে হিন্দু জাতীয়তাবাদী মোদির জয় প্রায় নিশ্চিত বিশ্বকাপে নারাইনকে চান পাওয়েল জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন
  • প্রকাশিত : ২০২২-০৬-২৬
  • ৪৮৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় ‘আমার বাড়ি আমার ফুল বাগান’ কর্মসূচিতে চাকুরিজীবী দম্পতিদের জন্য প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণের সুপারিশ করা হয়েছে। 
কমিটির সভাপতি মেহের আফরোজের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা  হয়।
কমিটির সদস্য মো: আব্দুল আজিজ, সাহাদারা মান্নান এবং কানিজ ফাতেমা আহমেদ সভায় অংশগ্রহণ করেন।
সভায় মন্ত্রণালয়, জাতীয় মহিলা সংস্থা ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতাধীন কর্মজীবী মহিলা হোস্টেলগুলোর বর্তমান কার্যক্রম সম্পর্কে বিশদ আলোচনা করা হয়। কমিটির  গত সভার সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।
সভায় মহিলা বিষয়ক অধিদপ্তরের রাজস্ব বাজেটে স্থানান্তরিত যে সকল পদ নিয়োগ বিধিতে নেই সে সকল পদ বিদ্যমান নিয়োগ বিধিতে সংশোধিত আকারে অন্তর্ভুক্ত করে নিয়োগ বিধি ও খসড়া অর্গানোগ্রাম প্রস্তুত করে দ্রুত বাস্তবায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা  হয়।
সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতায় পূর্বে পরিচালিত “আমার বাড়ি আমার ফুল বাগান” কর্মসূচিতে সদ্য বিবাহিত দম্পতিদের আদলে চাকুরিজীবী দম্পতিদের জন্যও প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণের সুপারিশ করা হয়।
সভায় নারীর ক্ষমতায়ন ও দক্ষতা বৃদ্ধিকারী (আইজিএ) প্রকল্পের মাধ্যমে প্রশিক্ষিত নারীদের জীবনযাত্রার মান উন্নত হয়েছে কিনা, প্রশিক্ষণ কাজে লাগিয়ে কি পরিমান অর্থ উপার্জনে তারা সক্ষম হয়েছেন এবং প্রকল্প শেষ হওয়ার আগে এর সুবিধা পর্যালোচনার সর্বশেষ তথ্য জানানোর জন্য পুনরায় সুপারিশ করা হয়। 
মহিলা অধিদপ্তরের আওতায় ঢাকাসহ সারা বাংলাদেশে মোট ৮টি কর্মজীবী মহিলা হোস্টেলের নানাবিধ সমস্যা নিয়ে আলোচনা করা হয়। এছাড়া, জাতীয় মহিলা সংস্থা পরিচালিত শহীদ আইভি রহমান কর্মজীবী মহিলা হোস্টেলের আয় হতে সকল প্রকার ব্যয় বহন করা হচ্ছে বিধায় কমিটি সন্তোষ প্রকাশ করে।  এছাড়া শিশু দিবাযতœ কেন্দ্রসমূহের মেয়াদ শেষ হওয়ার আগেই পুনরায় মেয়াদ বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের  সুপারিশ করা হয়।
এছাড়া, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করায় প্রধানমন্ত্রীকে কমিটির পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন, শুভেচ্ছা ও ধন্যবাদ জানানো হয়।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়সহ বাংলাদেশ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat