ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় বরিশালে পঞ্চদশ শতাব্দীর ঐতিহ্যবাহী মসজিদের সংস্কার কাজ এগিয়ে চলছে প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৫-১৭
  • ৩২৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় কমিটির সিদ্ধান্তসমূহ বিভিন্ন গ্রুপে ভাগ করে পর্যালোচনার মাধ্যমে দ্রুত বাস্তবায়নের করতে মন্ত্রণালয়কে পরামর্শ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম এর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
কমিটির সদস্য মোঃ মজাহারুল হক প্রধান, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, এম আব্দুল লতিফ, ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল, মোঃ আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা সভায় অংশগ্রহণ করেন।
কমিটি দশম ও একাদশ সভায় গৃহীত সিদ্ধান্তসমূহকে পর্যালোচনার মাধ্যমে গ্রুপওয়াইজ ভাগ করে দ্রুত সম্পাদন করতে মন্ত্রণালয়কে পরামর্শ দেয় । এছাড়াও বৈঠকে চট্রগ্রাম বন্দর কর্তৃপক্ষের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় শহরের জলাবদ্ধতা নিরসন শীর্ষক প্রকল্পে কর্ণফুলী নদী রক্ষায় খাল ও নদীর সংযোগস্থলে স্টিলের ট্র্যাপ অন্তর্ভুক্ত করার সুপারিশ করা হয় । এ বিষয়ে পূর্বের গৃহীত পরিকল্পনা গুরুত্বের সাথে নিয়ে মন্ত্রণালয়কে পর্যবেক্ষণ করার পরামর্শ দেয়া হয়।
সভায় নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তরের কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়। কমিটি নাবিকদের অধিকার রক্ষায় ও তাদের অধিকার সম্পর্কে সচেতন করতে সংসদ সদস্য এম আব্দুল লতিফকে সভাপতি করে মাহফুজুর রহমান ও এস এম শাহজাদাকে নিয়ে ৩ সদস্য বিশিষ্ট একটি সাবকমিটি গঠন করার সুপারিশ করা হয়।
নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও যুগ্মসচিব, চট্রগ্রাম বন্দর কতৃর্পক্ষের যুগ্মসচিব, নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তরের উপসচিব, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat