ব্রেকিং নিউজ :
দীর্ঘসূত্রিতা, অপচয় ও দুর্নীতির সুযোগ সৃষ্টি করে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রাষ্ট্রপতির সাথে কুয়েতের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে তৈরি হও : নতুন প্রজন্মের প্রতি প্রধানমন্ত্রী বন্যার্ত মানুষের চিকিৎসা সেবায় মাঠে সিলেট মেট্রোপলিটন পুলিশ সময়োচিত সিদ্ধান্ত গ্রহণ করতে পারলে প্রতিষ্ঠান দ্রুত এগিয়ে যাবে : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী দক্ষতা অর্জনে উন্নত প্রশিক্ষণের বিকল্প নাই : বিএসএমএমইউ উপাচার্য সেবা নিতে এসে একজনও যেন বিমুখ না হন : শিক্ষামন্ত্রী টিপু হত্যা : শুটার মুসার দায় স্বীকার এসএমই খাতকে শক্তিশালী করতে সরকার সহযোগিতা দিয়ে যাবে : প্রধানমন্ত্রী প্রথম ৮ ঘন্টায় ১৫ হাজার ২০০ যানবাহন পারাপার
  • আপডেট টাইম : 20/06/2022 03:12 PM
  • 8 বার পঠিত

দক্ষিণবঙ্গের অন্যতম প্রবেশপথ মুন্সীগঞ্জের শিমুলিয়া ও শরীয়তপুরের মাঝিকান্দি নৌ-পথে ৭ ঘণ্টা পর ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।
রোববার রাত পৌনে ১০টার দিকে পদ্মা নদীতে প্রবল স্রোতের কারণে ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে মাইকিং করে বিআইডব্লিউটিসি। পরে টানা ৭ ঘণ্টা পরে স্রোতের তীব্রতা কমে গেলে সোমবার ভোর ৫টার পরে ফেরি চলাচল আবার শুরু করা হয়। এই নৌ-পথে এখন ৫ টি ফেরি চলাচল করছে।
এদিকে, রাতে ফেরি বন্ধ রাখায় ঘাটে আটকা পড়ে দুই শতাধিক ছোট-বড় যানবাহন। বৃষ্টির মধ্যে দুর্ভোগে পড়ে ঘণ্টার পর ঘণ্টা ঘাটে অপেক্ষা করতে হয় ফেরি জন্য।
বিআইডব্লিউটিসি জানায় পদ্মা নদীতে প্রবল স্রোতের কারণে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল। ভোর থেকে ফেরি কুঞ্জলতা, বেগম রোকেয়া, বেগম সুফিয়া কামাল, কুমিল্লা, ফরিদপুর দিয়ে রাতে আটকে থাকা যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।
এদিকে শনিবার গভীর রাতে নৌ-পথটির শরীয়তপুরের জাজিরা টার্নিংয়ে যাত্রীবাহী বেগম রোকেয়া ও বেগম সুফিয়া কামালের মুখোমিুখি সংঘের একজন নিহত ও ১০ জন আহত হয়।ছিটকে পদ্মায় পরে নিখোঁজ পিকাপ চালক শামীমের এখনো খোঁজ মিলেনি। এই ঘটনার চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিসি। সাময়িক বরখাস্ত করেছে ফেরি দুটির দায়িত্বরত জুনিয়র মাস্টারকে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...