ব্রেকিং নিউজ :
শিপ রিসাইক্লিং শিল্পে কমপ্লায়েন্স নিশ্চিতকরণে শিল্প সচিব ও যুক্তরাজ্যে নিযুক্ত হাইকমিশনারের আলোচনা বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ৫০ বছরে বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো : রেহমান সোবহান শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব সরকারের বিবেচনাধীন বোতলজাত সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, খোলা তেল কমেছে ২ টাকা বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী শপথ নিলেন পিএসসি’র সদস্য প্রদীপ কুমার পাণ্ডে কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন সরকার প্রাকৃতিক সম্পদের হিসাব প্রণয়নের উদ্যোগ নিয়েছে : পরিবেশমন্ত্রী জাতির পিতার সমাধিতে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যানের শ্রদ্ধা
  • প্রকাশিত : ২০২২-০৫-১৩
  • ৩৪৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, যারা বাংলাদেশকে শ্রীলঙ্কা বানাতে চায়, তারা দেশদ্রোহী। তারা এদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করে না। তারা পাকিস্তানের প্রেতাত্মা, তাদের অন্তরে পাকিস্তান।
তিনি বলেন, "বিএনপির নিজেরাই গভীর সংকটে নিমজ্জিত। তাদের দলের অভ্যন্তরে গণতন্ত্র চর্চা ও গবেষণার অভাবে দিনে দিনে পরনির্ভরশীল হয়ে পড়েছে। গণতান্ত্রিক প্রক্রিয়ায় বারবার ব্যর্থ হয়ে গণধিকৃত দলে পরিণত হয়েছে। তাদের মতো দুর্নীতিবাজ দলের নেতাদের মুখে দুর্নীতি বিরোধী কথা শোভা পায় না।"
আজ শরীয়তপুরের নড়িয়ায় পৌরসভা আওয়ামী লীগের বর্ধিতসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এনামুল হক শামীম বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ এর দায়ে দন্ডপ্রাপ্ত। তার পলাতক ছেলে তারেক রহমান দুর্নীতির বরপুত্র হিসেবে দেশ বিদেশে সুপরিচিত। ক্ষমতায় যেতে না পেরে তারা আগুন সন্ত্রাস করে মানুষ হত্যা করেছে। তা এদেশের মানুষ ভোলে নাই। তাই যতবারই এদেশে সুষ্ঠ নির্বাচন হয়েছে ততবারই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে।
তিনি বলেন, শ্রীলঙ্কার পরিস্থিতি দেখে বাংলাদেশেও এরকম হবে বলে যারা আশায় বুক বেঁধে বসে আছেন তাদের জন্য ভয়াবহ দুঃসংবাদ হলো বাংলাদেশে অদূর কিংবা সুদূর ভবিষ্যতেও আপনাদের এরকম পরিস্থিতি দেখার কোনো সম্ভাবনা নেই। এটা বঙ্গবন্ধুর বাংলাদেশ। বঙ্গবন্ধুর বাংলাদেশ একমাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বেই ঐক্যবদ্ধ ও নিরাপদ।
তিনি বলেন, কৃষি খাতে আমাদের বিস্ময়কর সাফল্য রয়েছে, খাদ্যে আমাদের স্বয়ংসম্পূর্ণতা এসেছে। বাংলাদেশের অর্থনীতিতে আন্তর্জাতিক শ্রম রপ্তানি, তৈরি পোশাক এবং কৃষি ও কৃষি পণ্য রপ্তানি খাতে নিয়মিত বৈদেশিক মুদ্রা যোগ হচ্ছে। অর্থনীতির সব সূচকেই বাংলাদেশ খুব ভালো অবস্থানে রয়েছে। উপ-মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। তার কারণেই বিশ্বে বাংলাদেশ অনন্য মর্যাদায় আসীন। তাই মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রশ্নে বঙ্গবন্ধুর সৈনিকেরা কখনো আপোষ করে না। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজপথে থেকেই বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্রের জবাব দিতে হবে।
আগামী নির্বাচনে নতুন চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যেতে হবে। আওয়ামীলীগকে আরও সুশৃঙ্খল, আধুনিক ও শক্তিশালী করে গড়ে তুলতে হবে। তাই ঐক্যবদ্ধ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ দলের জন্য কাজ করে জননেত্রী শেখ হাসিনাকে আগামী নির্বাচনে পঞ্চমবারের মতো ক্ষমতায় আনবে, বলেন তিনি।
নড়িয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি সহিদুল ইসলাম সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু জাফর শেখের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, সহ-সভাপতি বাদশা শেখ প্রমূখ।
এরআগে নড়িয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) এর শুভ উদ্বোধন করেন তিনি। পরে বিঝারী ইউনিয়ন আওয়ামী ত্রি-বার্ষিক সম্মেলনে যোগ দেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat