ব্রেকিং নিউজ :
দীর্ঘসূত্রিতা, অপচয় ও দুর্নীতির সুযোগ সৃষ্টি করে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রাষ্ট্রপতির সাথে কুয়েতের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে তৈরি হও : নতুন প্রজন্মের প্রতি প্রধানমন্ত্রী বন্যার্ত মানুষের চিকিৎসা সেবায় মাঠে সিলেট মেট্রোপলিটন পুলিশ সময়োচিত সিদ্ধান্ত গ্রহণ করতে পারলে প্রতিষ্ঠান দ্রুত এগিয়ে যাবে : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী দক্ষতা অর্জনে উন্নত প্রশিক্ষণের বিকল্প নাই : বিএসএমএমইউ উপাচার্য সেবা নিতে এসে একজনও যেন বিমুখ না হন : শিক্ষামন্ত্রী টিপু হত্যা : শুটার মুসার দায় স্বীকার এসএমই খাতকে শক্তিশালী করতে সরকার সহযোগিতা দিয়ে যাবে : প্রধানমন্ত্রী প্রথম ৮ ঘন্টায় ১৫ হাজার ২০০ যানবাহন পারাপার
  • আপডেট টাইম : 19/06/2022 06:40 PM
  • 8 বার পঠিত

২০২৩ সালে আবারও হতে পারে এশিয়া-আফ্রো কাপ ওয়ানডে সিরিজ। এশিয়ার সেরা একাদশের সাথে খেলা হবে আফ্রিকার সেরা একাদশের। এশিয়ার দলগুলো থেকে সেরা ক্রিকেটারদের নিয়ে তৈরি হয় এশিয়া একাদশ। আর আফ্রিকান দেশের সেরা খেলোয়াড়দের তৈরি হয় আফ্রিকান একাদশ।
এশিয়া -আফ্রো কাপ ওয়ানডে সিরিজ আয়োজনের ব্যাপারে আগ্রহী এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। সিরিজটি হলে এশিয়া একাদশের একই দলে দেখা যাবে ভারতের বিরাট কোহলি-রোহিত শর্মা-পাকিস্তানের বাবর আজম-মোহাম্মদ রিজওয়ান-বাংলাদেশের সাকিব আল হাসান-আফগানিস্তানের রশিদ খানদের মত ক্রিকেটারদের।
২০০৫ সালে প্রথম হয়েছিল এশিয়া-আফ্রো কাপ ওয়ানডে ম্যাচ। ২০০৭ সালের পর এই লড়াই আর দেখা যায়নি। ২০২৩ সালে আবারও আফ্রো-এশিয়া কাপ আয়োজন করতে চায় এসিসি।
গণমাধ্যমে  প্রকাশিত রিপোর্ট অনুযায়ী সিরিজটি টি-টোয়েন্টি ফরম্যাটে হবে। এখনও কিছু চূড়ান্ত না হলেও, কয়েক মাসের মধ্যে নিশ্চিত হবে সবকিছু।
এসিসির কমার্শিয়াল এন্ড ইভেন্টের প্রধান প্রভাকরণ থানরাজ বলেন, ‘ক্রিকেট বোর্ডগুলো এখনও আমাদের নিশ্চিত করেনি। বিষয়টা পরিকল্পনার পর্যায়ে আছে। সব ক্রিকেট বোর্ডের সাথে আমরা কথা বলছি। আমাদের প্রধান লক্ষ্য ভারত-পাকিস্তানের সেরা ক্রিকেটারদের নিয়ে শক্তিশালী দল তৈরি করা।’
তিনি আরও বলেন, ‘বিষয়টি চূড়ান্ত হলে আমরা স্পনসরশিপ এবং সম্প্রচারকের জন্য কাজ শুরু করবো। এটি অনেক বড় ঘটনা  এবং সত্যিই অনেক বড় কিছু হবে।’
রাজনৈতিক কারনে ২০১৩ থেকে দ্বিপাক্ষীক সিরিজ খেলছে না ভারত-পাকিস্তান। আইসিসি বা এসিসির ইভেন্টে মুখোমুখি হয় বিশ^ ক্রিকেটে দুই চিরপ্রতিন্দ্বন্দি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...