ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২২-০৪-২২
  • ৪৫১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব ব্যাংককে চ্যালেঞ্জ করে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছেন। তাঁর হাত ধরেই মেঘনা সেতু নির্মিত হবে।এই সেতু নির্মিত হলে দেশের অর্থনীতি অনেক সমৃদ্ধ হবে।
আজ শরীয়তপুরের সখিপুর উপজেলার আলুর বাজার সংলগ্ন  মেঘনা নদী পরিদর্শন  শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
পানি সম্পদ উপমন্ত্রী বলেন, শরীয়তপুর-চাঁদপুর নৌরুটে মেঘনা সেতু নির্মিত হলে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের খুলনা ও বরিশাল বিভাগের ২২ জেলা, সিলেটের চার জেলা এবং চট্টগ্রাম বিভাগের ১১ জেলার সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ স্থাপিত হবে। 
এছাড়া তিনটি সমুদ্রবন্দরের মধ্যে সড়কপথে পণ্য পরিবহণে সময় কমিয়ে আনাও সম্ভব হবে। এর ফলে দেশের অর্থনীতিতে ইতিবাচক প্রভাব পড়বে। 
উপমন্ত্রী শামীম বলেন, মেঘনা সেতুর একপ্রান্তে চাঁদপুরের হরিণা ফেরিঘাট আর অন্যপ্রান্তে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার আলুবাজার ফেরিঘাট। দুই ফেরিঘাটের মধ্যে দূরত্ব নদী ও চর মিলিয়ে ১০ কিলোমিটার।  সেতুটি হলে চাঁদপুর ও শরীয়তপুরবাসিই শুধু লাভবানই হবে না, সারাদেশে অর্থনীতি ও যোগাযোগ ব্যবস্থার পরিবর্তনে বিপ্লব সাধিত হবে। 
তিনি বলেন, বাংলাদেশের জন্য যা কল্যাণকর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাই করেন। বঙ্গবন্ধুর বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ বাংলাদেশে রুপান্তরিত হবে।
এনামুল হক শামীম আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ  নেতৃত্বের কারণেই সকল ষড়যন্ত্র উপেক্ষা করে নিজস্ব অর্থায়নে স্বপ্নের পদ্মা সেতু নির্মিত হয়ে যানবাহন চলাচল এখন সময়ের ব্যাপার। মানবতার মা, জননেত্রী শেখ হাসিনার সাহসী  নেতৃত্বে এবার  মেঘনা  সেতুও নির্মিত হবে। তাই সরকার ২ শত’ ৪৩  কোটি টাকা ব্যয়ে  স্পেনের  একটি প্রতিষ্ঠান দিয়ে  মেঘনা  সেতুর প্রাথমিক সমীক্ষার কাজ শুরু করেছে। শরীয়তপুরবাসীর পক্ষ  থেকে জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
এসময় তাঁর সঙ্গে ছিলেন, ভেদরগঞ্জ উপজেলা  চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির  মোল্ল¬া, ইউএনও তানভীর আল নাসীফ, থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, সহ-সভাপতি জিতু মিয়া বেপারী, আনোয়ার হোসেন বালা,  জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক খবিরুজ্জামান বাচ্চু, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক কাওসার আহমেদ তকি প্রমুখ।
এর আগে উপমন্ত্রী এনামুল হক শামীম সখিপুর উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের নতুন ভবনের উদ্বোধন করেন এবং হাজী শরীয়তউল¬াহ বিশ্ববিদ্যালয় কলেজের গর্ভনিং বডির সভায় সভাপতিত্ব করেন।সন্ধ্যায় তিনি সখিপুর থানা আওয়ামী লীগ আয়োজিত ইফতার মাহফিলে  যোগ দিবেন ।
উলে¬খ্য, একেএম এনামুল হক শামীম সংসদ সদস্য নির্বাচিত হয়ে উপমন্ত্রী হওয়ার পর ২০১৯ সালের ১০মার্চ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে  মেঘনা  সেতুর জন্য প্রস্তাব  পেশ করেন । মেঘনা  সেতু নির্মাণেও সম্ভাব্যতা সমীক্ষা পরিচালনা এবং মাস্টার প্ল¬্যান প্রণয়নে ছয়টি পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ দিয়েছে সরকার।  মেঘনা নদীর ৯ টি পয়েন্টে সমীক্ষা হচ্ছে এর ৪টি পয়েন্টের কাজ সম্পন্ন হয়েছে। আগামী জুন মাসের মধ্যে বাকি ৫টি পয়েন্টর কাজ শেষ হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat