ব্রেকিং নিউজ :
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মুস্তাফিজ চলে যাওয়া চেন্নাইর জন্য ক্ষতির বিষয় বললেন হাসি দিনাজপুরে শিশু হত্যার দায়ে একব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড জলবায়ু ও আবহাওয়া বিপর্যয়ে ২০২৩ সালে এশিয়া সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত: জাতিসংঘ আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সাবেক আইজিপি বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট
  • প্রকাশিত : ২০২২-০৪-২২
  • ৬৯৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জেলায় অতি দরিদ্র,অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে খাদ্য সহায়তা দেবে সরকার।
ভিজিএফ কর্মসূচির আওতায় প্রতি কার্ডে একজন ব্যক্তি পাবেন ১০ কেজি করে চাল। জেলা ৮ উপজেলা, ৮ পৌরসভায় ১ লাখ ৮৫ হাজার ২৫২ কার্ডে ১ হাজার ৮৯৬ টন বিতরণ করা হবে বলে জানায় জেলা প্রশাসকরে কার্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা শাখা কর্তৃপক্ষ।
জেলা প্রশাসনের দুর্যোগ ব্যবস্থাপনা শাখা জানিয়েছে, ১ লাখ ৮৫ হাজার ২৫২ কার্ডের মধ্যে আট উপজেলায় ১ লাখ ৫৪ হাজার ৪৪৫ কার্ডে ১ হাজার ৫৪ টন চাল বিতরণ করা হবে। এর মধ্যে সদর উপজেলায় ৩১ হাজার ২৬৪ কার্ডে বিতরণ করা হবে ৩১২ দশমিক ৬৪০ টন চাল, অভয়নগর ৯ হাজার ৬৪ কার্ডে বিতরণ করা হবে ৯০ দশমিক ৬৪০ টন চাল, বাঘারপাড়ায় ১৬৫ হাজার ৩২৯ কার্ডে বিতরণ করা হবে ১৬৩ দশমিক ২৯০ টন চাল, চৌগাছায় ১২ হাজার ৪৩৯ কার্ডে বিতরণ করা হবে ১২৪ দশমিক ৩৯০ টন চাল, ঝিকরগাছা উপজেলায় ১৫ হাজার ১৯৩ কার্ডে বিতরণ করা হবে ১৫২ দশমিক ৯৩০ টন চাল, কেশবপুর উপজেলায় ১৬ হাজার ৯১৬ কার্ডে বিতরণ করা হবে ১৬৯ দশমিক ১৬০ টন চাল, মণিরামপুরে ২৯ হাজার ৬৮৮ কার্ডে বিতরণ করা হবে ২৯৬ দশমিক ৮৮০ টন চাল, শার্শা উপজেলায় ২৩ হাজার ৫৫২ কার্ডে বিতরণ করা হবে ২৩৫ দশমিক ৫২০ টন চাল।
এদিকে ৩০ হাজার ৮০৭ কার্ডের মধ্যে যশোর পৌরসভায় ৪ হাজার ৬২১ কার্ডে বিতরণ করা হবে ৪৬ দশমিক ২১ টন চাল, নওয়াপাড়া পৌরসভায় ৪ হাজার ৬২১ কার্ডে বিতরণ করা হবে ৪৬ দশমিক ২১ টন চাল, কেশবপুর পৌরসভায় ৪ হাজার ৬২১ কার্ডে বিতরণ করা হবে ৪৬ দশমিক ২১ টন চাল, বেনাপোল পৌরসভায় ৪ হাজার ৬২১ কার্ডে বিতরণ করা হবে ৪৬ দশমিক ২১ টন চাল, মণিরামপুর পৌরসভায় ৪ হাজার ৬২১ কার্ডে বিতরণ করা হবে ৪৬ দশমিক ২১ টন চাল, ঝিকরগাছা পৌরসভায় ৩ হাজার ৮১ কার্ডে বিতরণ করা হবে ৩০ দশমিক ৮১০ টন চাল, চৌগাছা পৌরসভায় ৩ হাজার ৮১ কার্ডে বিতরণ করা হবে ৩০ দশমিক ৮১০ টন চাল, বাঘারপাড়া পৌরসভায় ১ হাজার ৫৪০ কার্ডে বিতরণ করা হবে ১৫ দশমিক ৪০০ টন চাল।
ভিজিএফ কার্ডের মাধ্যমে পৌরসভায় ও উপজেলায় অতিদরিদ্র পরিবারকে এ সহায়তা প্রদান করতে হবে। তবে সম্প্রতি বন্যাক্রান্ত ও দুর্যোগ ক্ষতিগ্রস্তরা অগ্রাধিকার পাবে। স্মারকপত্রের শর্তাবলী যথাযথভাবে অনুসরণ করতে হবে। এই কার্ডের তালিকা এমন ভাবে তৈরি করতে হবে যাতে করে কোন অবস্থাতেই একই পরিবারে একাধিক ব্যক্তি কার্ড না পায়।
আগামী ২৮ এপ্রিলের মধ্যে চাল উত্তোলন করে বিতরণ করতে হবে বলে দুর্যোগ ব্যবস্থাপনা শাখার চিঠিতে উল্লেখ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat