ব্রেকিং নিউজ :
চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী ভারতের নির্বাচনে হিন্দু জাতীয়তাবাদী মোদির জয় প্রায় নিশ্চিত বিশ্বকাপে নারাইনকে চান পাওয়েল জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস-এর মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন: অর্থমন্ত্রী দিনাজপুর হাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় আসন সংখ্যা ১ হাজার ৫২৫
  • প্রকাশিত : ২০২২-০৪-০৬
  • ৫০৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির একটি প্রতিনিধি দল আজ বুধবার সকালে চট্টগ্রাম মহানগরের কাজীর দেউড়ি কাঁচা বাজার ও রিয়াজউদ্দিন বাজারে মনিটরিং কার্যক্রম পরিচালনা করে। পবিত্র রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের লক্ষে সভাপতি মাহবুবুল আলমের নেতৃত্বে চিটাগাং চেম্বারের পক্ষ থেকে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।
তদারকিকালে চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), অঞ্জন শেখর দাশ ও তানভীর মোস্তফা চৌধুরী, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ ও সহকারী পরিচালক মো. দিদার হোসেন, কাজির দেউড়ি কাঁচা বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবদুল জলিল ও রিয়াজউদ্দিন বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি সালামত আলীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মনিটরিংকালে চেম্বার সভাপতি বাজারের মুদি দোকান, মাংস, মুরগি, মাছ, সবজি ও ফলমুলের দোকান পরিদর্শন করেন।
চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম পরিদর্শনকালে বলেন, সবার মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষে আমরা বাজার মনিটরিং-এর এই উদ্যোগ গ্রহণ করেছি। প্রত্যেক দোকানে পণ্যের ক্রয় ও বিক্রয় মূল্য তালিকা ভোক্তা সাধারণের দৃষ্টির মধ্যে প্রদর্শন করার নির্দেশনা প্রদান করা হয়েছে। কিছু কিছু দোকানে অসঙ্গতি পরিলক্ষিত হয় যার প্রেক্ষিতে তাদেরকে সতর্ক করা হয়েছে।
তিনি বলেন, আমরা মনে করি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরবরাহ ঠিক রাখা জরুরি। রমজান থেকে শুরু করে আগামী ঈদ-উল-আযহা পর্যন্ত যাতে কোন কৃত্রিম সংকট সৃষ্টি না হয় তা নিশ্চিত করতে হবে। এ ক্ষেত্রে পণ্য পরিবহনের পথে যাতে কোনরূপ বিঘœ সৃষ্টি না হয় সে দিকে লক্ষ্য রাখা দরকার। আমরা সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির জন্য সকল পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের নির্দেশনা দিয়েছি। পাশাপাশি ভেজাল পণ্যরোধে কঠোর ব্যবস্থা গ্রহণের আহবান জানান চেম্বার সভাপতি মাহবুবুল আলম।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আমরা নিয়মিতভাবে বাজার মনিটরিং করে থাকি। বর্তমানে পণ্য সরবরাহের কোন ঘাটতি নেই। তাই পাইকারি ও খুচরা বিক্রয়ের মধ্যে খুব বেশি পার্থক্য যাতে না থাকে তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। উল্লেখ্য, আগামীকাল সকালে টেরিবাজার ও খাতুনগঞ্জে বাজার পরিদর্শন করবেন চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat