ব্রেকিং নিউজ :
হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী: হাছান মাহমুদ বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন : পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০২-২১
  • ৪৪০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ছয় বছর পর আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে উঠলো ভারত। ইংল্যান্ডকে হটিয়ে শীর্ষস্থান দখলে নেয় ভারত।
গতরাতে শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নেয় ভারত। এই সিরিজ জয়ের মাধ্যমে  র‌্যাংকিংয়ের শীর্ষ স্থান দখল করে  টিম ইন্ডিয়া। 
সর্বশেষ ২০১৬ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে আইসিসির টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেছিল ভারত। 
ভারত শীর্ষে ওঠায়  দ্বিতীয়স্থানে নেমে গেছে  ইংল্যান্ড। তবে ভারত ও ইংল্যান্ডের রেটিং সমান ২৬৯। ভগ্নাংশের হিসেবে এগিয়ে শীর্ষে ভারত। সমান ৩৯ ম্যাচে ভারতের পয়েন্ট ১০৪৮৪ ও ইংল্যান্ডের ১০৪৭৪।  
ঘরের মাঠে সদ্যই শ্রীলংকার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে জিতে ষষ্ঠ স্থানে উঠে এসেছে অস্ট্রেলিয়া।  
২৬৬ রেটিং নিয়ে তৃতীয়স্থানে পাকিস্তান। ৪৬ ম্যাচে পাকিস্তানের পয়েন্ট ১২২২৫। 
চতুর্থ থেকে নবমস্থান পর্যন্ত আছে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও শ্রীলংকা। ২৩১ রেটিং নিয়ে দশমস্থানে বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat