ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা ২৫ এপ্রিল থেকে নড়াইলে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসানসহ দুজন নিহত স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে : তথ্য প্রতিমন্ত্রী টেকসই কৃষি ব্যবস্থা প্রচলনে সরকার কাজ করছে : স্পিকার নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান জানিয়েছেন রিমি
  • প্রকাশিত : ২০২২-০২-১১
  • ৬৪০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, পাশাপাশি সুস্থতা বেড়েছে।আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, গত ২৪ ঘন্টায় দেশে করোনা  আক্রান্ত হয়ে ২৭ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ১৪ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৪১ জন। আজ ২৭ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৭৭১ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ। গতকাল এই হার ছিল ১ দশমিক ৫২ শতাংশ। 
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘন্টায় ৩৪ হাজার ৬৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৫ হাজার ২৬৮ জন। গত ২৪ ঘন্টায় ৪২ হাজার ৮৬৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ৭ হাজার ২৬৪ জন। গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে ১ দশমিক ৪৯ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ১৬ দশমিক ৯৫ শতাংশ। আজ তা কমে হয়েছে ১৫ দশমিক ৪৬ শতাংশ। 
বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৯ লাখ ৩২ হাজার ৭৬ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৮ লাখ ৯৯ হাজার ৮০৩ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ৮৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২ হাজার ৯৩৪ জন। শনাক্তের হার ১৫ দশমিক ৩৭ শতাংশ। গতকাল এই হার ছিল ১৮ দশমিক ৮২ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৭ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, খুলনা বিভাগে ৪ জন, সিলেট বিভাগে ২ জন, রাজশাহী ও বরিশাল বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। 
করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১১ হাজার ৩৫৩ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫৫ হাজার ৯৮১ জন। সুস্থতার হার ৮৭ দশমিক ১৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৬ দশমিক ৮১ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat