ব্রেকিং নিউজ :
স্বাধীনতা আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি : শিল্পমন্ত্রী ভুটানের রাজাকে কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে বিজিবির রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী কুল চেইন উন্নয়নের জন্য সমন্বিত নীতির বাস্তবায়ন চান শিল্প উদ্যোক্তারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময়
  • প্রকাশিত : ২০২১-১২-১৭
  • ৩১৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মো. জসিম উদ্দিন বলেছেন, এফবিসিসিআই বাংলাদেশের অর্থনীতিকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, এই সংগঠন সবসময় ব্যবসায়ীদের স্বার্থরক্ষা করে ব্যবসা-বাণিজ্যের সুষ্ঠু পরিবেশ তৈরির মধ্যদিয়ে অর্থনীতিকে বেগবান করার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
মো. জসিম উদ্দিন বৃহস্পতিবার রাতে রাজধানীর হাতিরঝিলে এফবিসিসিআই আয়োজিত ১৬ দিনব্যাপী ‘বিজয়ের ৫০ বছর-: লাল সবুজের মহোৎসব’ শীর্ষক অনুষ্ঠানের শেষ দিনে স্বাগত বক্তব্যে এ কথা বলেন।
বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী আর কখনো পাওয়া যাবে না এ কথা উল্লেখ করে তিনি বলেন, এফবিসিসিআই স্বাধীনতার ৫০ বছর পূর্তিকে স্মরণযোগ্য করে রাখতেই সাড়ম্বরে এ মহোৎসব উদযাপনের সিদ্ধান্ত নেয়। 
জসিম বলেন, বাংলাদেশের ইতিহাসে ১৬ দিনের বিজয় উৎসব আর কখনো হয়নি। এ উদযাপনের মাধ্যমে ভবিষ্যতে অন্য সংগঠনগুলোও বিজয় উদযাপনে আগ্রহী হবে। তিনি এ সময় জানান, শিগগির আরো একটি কনসার্টের আয়োজন করবে এফবিসিসিআই।
এফবিসিসিআই আয়োজিত ১৬ দিনব্যাপি ‘বিজয়ের ৫০ বছর : লাল সবুজের মহোৎসব’ অনুষ্ঠান সফল করতে সার্বিক সহযোগিতা করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। 
এই মহোৎসবের সমাপ্তি অনুষ্ঠানে ডিএনসিসিসি’র মেয়র মো. আতিকুল ইসলাম মহান মুক্তিযুদ্ধে ত্রিশ লাখ শহীদের প্রতি সম্মান দেখিয়ে সুন্দর একটি দেশ সোনার বাংলাদেশ গড়ার জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। 
উল্লেখ্য, মনোমুগ্ধকর আতসবাজি প্রদর্শনী এবং আনন্দ-উচ্ছ্বাসের মধ্যদিয়ে এ  মহোৎসব শেষ হয়। ১৬ দিনব্যাপি  আয়োজিত মহোৎসবের প্রতিদিনের অনুষ্ঠানে নজরুল, রবীন্দ্র, লোকসংগীত, নৃত্য, মঞ্চনাটকের মাধ্যমে আবহমান বাংলার চিরায়ত সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের জন্ম ও এগিয়ে যাওয়ার ইতিহাস এবং গৌরবগাঁথা তুলে ধরা হয়। 
এ ছাড়াও ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা পরবর্তী বাংলাদেশ বির্নিমাণে অবদান রাখায় এফবিসিসিআই’র পক্ষ থেকে ৯ সংঠনকে সম্মাননা প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat