ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৯-২৮
  • ৫২২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কোভেক্স সুবিধার আওতায় কোভিড-১৯ এর ২৫ লাখ ডোজ ফাইজার ভ্যাকসিন যুক্তরাষ্ট্র থেকে আজ ভোর সাড়ে ৪টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে।
স্বাস্থ্য অধিদপ্তর ও অন্যান্য সংশ্লিষ্ট সংস্থার কর্মকর্তারা বিমানবন্দর থেকে ২৫ লাখ ফাইজার ভ্যাকসিন গ্রহণ করেছেন বলে স্বাস্থ্যসেবা অধিদপ্তরের লাইন ডিরেক্টর ড. মো. সামসুল হক আজ বাসসকে জানিয়েছেন।
স্বাস্থ্য সেবা অধিদপ্তর সূত্র জানায়, চলতি বছরের ৩১ মে প্রথম দফায় ১ লাখ ৬২০ ডোজ এবং ১ সেপ্টেম্বরে ১০ লাখ ডোজ ফাইজার ভ্যাকসিন বাংলাদেশে আসে।
সূত্রমতে, মোট ৩৬ লাখ ৪ হাজার ৪৮০ ডোজ ফাইজার ভ্যাকসিন দেশে এসেছে।
স্বাস্থ্য অধিদপ্তরের সূত্রে বলা হয়, এখন পর্যন্ত ৫ কোটি ১৯ লাখ ২৯ হাজার ৯৪০ ডোজ ভ্যাকসিন বাংলাদেশ সংগ্রহ করেছে।
বাংলাদেশ এই মহামারি নিয়ন্ত্রণে আট ধরণের কোভিড-১৯ ভ্যাকসিন অনুমোদন দিয়েছে।
অনুমোদিত কোভিড-১৯ ভ্যাকসিনগুলো হলো মডার্না, জনসন এন্ড জনসন, করোনাভ্যাক, ফাইজার, কোভিশিল্ড, স্পুটনিক ভি, অস্ট্রেজেনেকা ও সিনোফার্ম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat