ব্রেকিং নিউজ :
মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক খনিজ পদার্থ অ্যাসবেসটস আমদানি ও বিপণন নিষিদ্ধের দাবি বিএনপি দুঃখ-কষ্টের যে বাংলাদেশ সৃষ্টি করেছিল আজ আর তা নেই : বস্ত্র ও পাট মন্ত্রী রমজান, ঈদ ও নববর্ষের অনুষ্ঠানগুলো সুন্দরভাবে সম্পন্ন হয়েছে : ডিএমপি কমিশনার পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে মানুষের প্রত্যাশা পূরণ করতে হবে : সাবের চৌধুরী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২১-২৭ এপ্রিল পর্যন্ত চিকিৎসা দিবে ক্ষুদে ডাক্তার ঈদ ও নববর্ষে পদ্মাসেতুতে ২১ কোটি ৪৭ লাখ টাকা টোল আদায় স্মার্ট মন্ত্রণালয় তৈরি করতে সমন্বিতভাবে কাজ করতে হবে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে বিএনপি বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায় : ওবায়দুল কাদের ৩২ বছর আগে সড়ক দুর্ঘটনা : দায়ী চালকের ৩ বছরের সাজা হাইকোর্টে বহাল
  • প্রকাশিত : ২০২০-১১-২৬
  • ৬১৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

অধিনায়ক নাজমুল হোসেন শান্তর হাফ-সেঞ্চুরিতে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি ক্রিকেট কাপে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী। আজ টুর্নামেন্টের তৃতীয় ও নিজেদের দ্বিতীয় ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহী ৬ উইকেটে হারিয়েছে সাকিব-মাহমুদুল্লাহর জেমকন খুলনাকে।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংএ নেমে ২০ ওভারে ৬ উইকেটে ১৪৬ রান করে সাকিব-মাহমুদুল্লাহর খুলনা। জবাবে ১৬ বল বাকী রেখেই জয়ের বন্দরে পৌছায় রাজশাহী। ৩৪ বলে ৫৫ রান করেন শান্ত।
ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় খুলনা। রাজশাহীর স্পিনার মেহেদি হাসানের শিকার রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফিরেন ওপেনার ইমরুল কায়েস।
এরপর ক্রিজে আরেক ওপেনার এনামুল হক বিজয়ের সঙ্গী হন সাকিব আল হাসান। দ্রুত রান তোলার চেষ্টা করেন তারা। বাউন্ডারি দিয়ে ইনিংস শুরু করেন সাকিব। পঞ্চম ওভারে সাকিবকে ১২ রানে থামিয়ে দেন পেসার মুকিদুল ইসলাম।
বড় ইনিংস খেলার ইঙ্গিত দিয়ে ২৬ রানে রান আউট হন এনামুল। তার ইনিংসে ৩টি চার ও ১টি ছক্কা মারেন তিনি।
এনামুলের বিদায়ের পর খুলনার মিডল-অর্ডারে ডাবল আঘাত হানে রাজশাহীর বোলাররা। মাহমুদুল্লাহ রিয়াদ ৭ রান করে স্পিনার আরাফাত সানির ও জহিরুল ইসলাম ১ রানে মুকিদুলের দ্বিতীয় শিকার হন। তাতে ৫১ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে খুলনা।
এই অবস্থায় ষষ্ঠ উইকেটে ৪৯ রানের জুটি গড়েন আরিফুল হক ও শামীম হোসেন। দলের স্কোর শতরানে নিয়ে যান তারা। ২৫ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৩৫ রান করে শামীম আউট হলেও, দলকে লড়াই করার মত সংগ্রহ এনে দেন আগের ম্যাচের হিরো আফিুল। তার ৩১ বলে ২টি চার ও ৩টি ছক্কায় অপরাজিত ৪১ রানের সুবাদে ২০ ওভারে ৬ উইকেটে ১৪৬ রানের সংগ্রহ পায় খুলনা। রাজশাহীর মুকিদুল ৪৪ রানে ২ উইকেট নেন।
জয়ের জন্য ১৪৭ রানের জবাবে তৃতীয় ওভারেই উইকেট হারায় রাজশাহীও। দলীয় ২৫ রানে খুলনার আল-আমিন হোসেনের বলে আউট হন ওপেনার আনিসুল ইসলাম ইমন। এই ২৫ রানের মধ্যে মাত্র ২ রান অবদান ছিলো ইমনের। মারমুখী মেজাজে বাকী রান তুলেছেন অধিনায়ক শান্ত।
দ্বিতীয় উইকেটে রনি তালুকদারকে নিয়ে রানের গতি ধরে রাখেন শান্ত। দ্রুত রান তোলায় মনোযোগি ছিলেন রনিও। ৩টি চার ও ১টি ছক্কায় ২০ বলে ২৬ রান করে খুলনার স্পিনার রিসাদ হোসেনের বলে ফিরেন রনি।
এই রিসাদকে ছক্কা মেরে ৩২ বলে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন শান্ত। হাফ-সেঞ্চুরি পাবার এক বল পর রিসাদের বলে লেগ বিফোর হয়ে থামেন তিনি। আউট হওয়ার আগে ৩৪ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৫৫ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন শান্ত।
দলীয় ৮৭ রানে শান্তর বিদায়ের পর ক্রিজে মোহাম্মদ আশরাফুলের সঙ্গী হন ফজলে মাহমুদ। উইকেটে গিয়েই দু’টি করে চার-ছক্কায় দলের জয়ের পথ সহজ করেন তিনি। তবে শেষ পর্যন্ত টিকতে পারেননি দারুন শুরু করা ফজলে। খুলনার পেসার শহিদুলের বলে বোল্ড হওয়ার আগে ১৬ বলে ২টি করে চার-ছক্কায় ২৪ রান করেন ফজলে।
ফজলে যখন আউট হন তখন জয় থেকে ২৭ রান দূরে রাজশাহী। দলের এই বাকী প্রয়োজন মিটিয়েছেন আশরাফুল ও উইকেটরক্ষক নুরুল হাসান। ৩টি চারে ২২ বলে অপরাজিত ২৫ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন আশরাফুল। ১টি ছক্কায় ৭ বলে অপরাজিত ১১ রান করেন নুরুল। ৪ ওভারে ২৭ রানে উইকেটশুন্য ছিলেন সাকিব।
সংক্ষিপ্ত স্কোর :
জেমকন খুলনা : ১৪৬/৬, ২০ ওভার (আরিফুল ৪১*, শামীম ৩৫, মুকিদুল ২/৪৪)।
মিনিস্টার গ্রুপ রাজশাহী : ১৪৭/৪, ১৭.২ ওভার (শান্ত ৫৫, আশরাফুল ২৫*, রিসাদ ২/৩৪)।
ফল : মিনিস্টার গ্রুপ রাজশাহী ৬ উইকেটে জয়ী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat