ব্রেকিং নিউজ :
সবাইকে আদালতের আদেশ মানতে হবে, পুলিশ আইন লঙ্ঘন বরদাশত করবে না : ডিএমপি কমিশনার বগুড়ায় প্রাইভেটকার-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ বান্দরবানে কেএনএফ সদস্য সন্দেহে আটক ৫ জন কারাগারে মুন্সীগঞ্জে বাইক দুর্ঘটনায় মোটর মেকানিক নিহত শরীয়তপুরে আমনের আবাদ বাড়াতে কাজ করছে কৃষি বিভাগ দেশের মানুষের যৌক্তিক দাবির প্রতি আওয়ামী লীগ সর্বদা আন্তরিক : ওবায়দুল কাদের যুবলীগ এখন সুসংগঠিত মানবিক যুব সংগঠন : যুবলীগ সাধারণ সম্পাদক নজরুলের বিদ্রোহী চেতনা ধারণ করেই বঙ্গবন্ধু স্বাধীনতা এনেছিলেন : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী সার্কভুক্ত দেশে স্থানীয় মুদ্রায় বাণিজ্য করলে অর্থনীতি শক্তিশালী হবে : বাংলাদেশ ব্যাংক গভর্নর আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন : আইনমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৭-১০
  • ৭৬৭৬৬৫৭২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ইউরো চ্যাম্পিয়নশীপের ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোলের কৃতিত্ব অর্জন করেছেন স্পেনের লামিন ইয়ামাল। ১৬ বছর ৩৬২ দিন বয়সে মিউনিখে ফ্রান্সের বিপক্ষে সেমিফাইনালে গোল করে ইয়ামাল এই রেকর্ড গড়েন।
বার্সেলোনার এই উইঙ্গার ২৫ মিটার দুর থেকে দারুন এক কার্লিং শটে বল জালে জড়ালে ১-১’এ সমতায় ফিরে স্পেন। ২০০৪ সালের ইউরোতে ১৮ বছর ১৪১ দিন বয়সে গোলে করে আগের রেকর্ডটি ধরে রেখেছিলেন সুইজারল্যান্ডের ইয়োহান ভনলানথেন।
ক্রোয়েশিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মাঠে নেমে টুর্ণামেন্টের সর্বকনিষ্ট খেলোয়াড় হিসেবে ইউরোতে খেলার নতুন রেকর্ড গড়েছিলেন ইয়ামাল। এর আগে এই রেকর্ডটি ছিল ২০২০ ইউরোতে ১৭ বছর ২৪৬ দিন বয়সী পোলিশ খেলোয়াড় কাসপার কোজলোভস্কির।
নারী বিভাগে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোলের রেকর্ড রয়েছে নরওয়ের ইসাবেল হারলোভসেনের। ২০০৫ ইউরোতে ১৬ বছর ৩৫১ দিন বয়সে তিনি গোল করার কৃতিত্ব গড়েছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat