ব্রেকিং নিউজ :
সবাইকে আদালতের আদেশ মানতে হবে, পুলিশ আইন লঙ্ঘন বরদাশত করবে না : ডিএমপি কমিশনার বগুড়ায় প্রাইভেটকার-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ বান্দরবানে কেএনএফ সদস্য সন্দেহে আটক ৫ জন কারাগারে মুন্সীগঞ্জে বাইক দুর্ঘটনায় মোটর মেকানিক নিহত শরীয়তপুরে আমনের আবাদ বাড়াতে কাজ করছে কৃষি বিভাগ দেশের মানুষের যৌক্তিক দাবির প্রতি আওয়ামী লীগ সর্বদা আন্তরিক : ওবায়দুল কাদের যুবলীগ এখন সুসংগঠিত মানবিক যুব সংগঠন : যুবলীগ সাধারণ সম্পাদক নজরুলের বিদ্রোহী চেতনা ধারণ করেই বঙ্গবন্ধু স্বাধীনতা এনেছিলেন : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী সার্কভুক্ত দেশে স্থানীয় মুদ্রায় বাণিজ্য করলে অর্থনীতি শক্তিশালী হবে : বাংলাদেশ ব্যাংক গভর্নর আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন : আইনমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৭-০৯
  • ২৩৪৩৪৫৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
গোপালগঞ্জ সদর উপজেলায় দুধ, ডিম ও মাংসের উৎপাদন বৃদ্ধি পেয়েছে। ২০২২-২০২৩ অর্থবছরের তুলনায় গেলো ২০২৩-২০২৪ অর্থ বছরে দুধ, ডিম ও মাংসের উৎপাদন বেড়েছে। গোপালগঞ্জ সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. প্রভাষ চন্দ্র সেন এসব তথ্য জানিয়েছেন।
ওই কর্মকর্তা বলেন, ২০২৩-২০২৪ অর্থ বছরে ৫৬০ টন  দুধ, ১৩ লাখ ডিম ও ৯৮৫ টন মাংসের উৎপাদন বৃদ্ধি পেয়েছে। ২০২২-২০২৩ অর্থ বছরে গোপালগঞ্জ সদর উপজেলায়  ৩৮ হাজার টন দুধ, ৬ কোটি ডিম ও ২০ হাজার টন মাংস উৎপাদিত হয়। গেলো ২০২৩-২০২৪ অর্থ বছরে এ উপজেলায় ৩৮ হাজার ৫৬০ টন দুধ, ৬ কোটি ১৩ লাখ ডিম ও ২০ হাজার ৯৮৫ টন মাংস উৎপাদিত হয়েছে। সেই হিসাবে গোপালগঞ্জ সদর উপজেলায় দুধ, ডিম ও মাংসের উৎপাদন বেড়েছে।
ওই কর্মকর্তা বলেন,  গোপালগঞ্জ সদর উপজেলার বিভিন্ন বয়সের  মানুষের আমিষ, প্রেটিন ও পুষ্টির চাহিদা পুরণে আমরা দুধ, ডিম ও মাংসের উৎপাদন আরো বৃদ্ধির লক্ষ্যে কাজ করছি। এতে একদিকে যেমন খামারিরা লাভবান হচ্ছেন, অন্যদিকে উপজেলাবাসী সহজে দুধ, ডিম ও মাংসের সরবরাহ পাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat