ব্রেকিং নিউজ :
সবাইকে আদালতের আদেশ মানতে হবে, পুলিশ আইন লঙ্ঘন বরদাশত করবে না : ডিএমপি কমিশনার বগুড়ায় প্রাইভেটকার-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ বান্দরবানে কেএনএফ সদস্য সন্দেহে আটক ৫ জন কারাগারে মুন্সীগঞ্জে বাইক দুর্ঘটনায় মোটর মেকানিক নিহত শরীয়তপুরে আমনের আবাদ বাড়াতে কাজ করছে কৃষি বিভাগ দেশের মানুষের যৌক্তিক দাবির প্রতি আওয়ামী লীগ সর্বদা আন্তরিক : ওবায়দুল কাদের যুবলীগ এখন সুসংগঠিত মানবিক যুব সংগঠন : যুবলীগ সাধারণ সম্পাদক নজরুলের বিদ্রোহী চেতনা ধারণ করেই বঙ্গবন্ধু স্বাধীনতা এনেছিলেন : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী সার্কভুক্ত দেশে স্থানীয় মুদ্রায় বাণিজ্য করলে অর্থনীতি শক্তিশালী হবে : বাংলাদেশ ব্যাংক গভর্নর আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন : আইনমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৬-২৪
  • ৫৪৫৪৪০৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
মালয়েশিয়ায় বহুল প্রতীক্ষিত জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্যক্রম শুরুর লক্ষ্যে ‘কারিগরি যন্ত্রপাতি  স্থাপন ও প্রশিক্ষণ’ কার্যক্রম  শুরু হয়েছে।
আজ কুয়ালালামপুরের সাউথগেট কমার্শিয়াল সেন্টারে আউটসোর্সিং প্রতিষ্ঠান এক্সপ্যাট সার্ভিসেস লিঃ এর অফিসে মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মোঃ শামীম আহসান এ কর্মসূচির উদ্বোধন করেন।
উদ্বোধনী বক্তৃতায় হাইকমিশনার বলেন, ২৪ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত মালয়েশিয়ায় এ প্রশিক্ষণ কার্যক্রম চলবে। বসবাসরত বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীদের কথা বিবেচনা করে মালয়েশিয়ায় এনআইডি কার্যক্রম শুরু হতে যাচ্ছে।
তিনি বলেন, কারিগরি যন্ত্রপাতি স্থাপন ও প্রশিক্ষণ শেষে এ বছর  জুলাই মাসের শুরুতেই আনুষ্ঠানিকভাবে মালয়েশিয়ায় এনআইডি কার্যক্রম চালু করা সম্ভব  হবে। প্রতিনিধি দল পাঠানোর জন্য হাইকমিশনার বাংলাদেশ নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান।
উল্লেখ্য, নির্বাচন কমিশন সচিবালয়ের এনআইডি সংক্রান্ত আইডিয়া প্রজেক্ট (২য় পর্যায়)-এর উপ-প্রকল্প পরিচালক স্কোয়াড্রন লিডার মোঃ জাকারিয়া মাহবুবের নেতৃত্বে নির্বাচন কমিশন সচিবালয়ের ৬ সদস্যের প্রতিনিধিদল হাইকমিশন এবং এক্সপ্যাট সার্ভিসেস লিঃ এর কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ দিবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat