ব্রেকিং নিউজ :
সবাইকে আদালতের আদেশ মানতে হবে, পুলিশ আইন লঙ্ঘন বরদাশত করবে না : ডিএমপি কমিশনার বগুড়ায় প্রাইভেটকার-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ বান্দরবানে কেএনএফ সদস্য সন্দেহে আটক ৫ জন কারাগারে মুন্সীগঞ্জে বাইক দুর্ঘটনায় মোটর মেকানিক নিহত শরীয়তপুরে আমনের আবাদ বাড়াতে কাজ করছে কৃষি বিভাগ দেশের মানুষের যৌক্তিক দাবির প্রতি আওয়ামী লীগ সর্বদা আন্তরিক : ওবায়দুল কাদের যুবলীগ এখন সুসংগঠিত মানবিক যুব সংগঠন : যুবলীগ সাধারণ সম্পাদক নজরুলের বিদ্রোহী চেতনা ধারণ করেই বঙ্গবন্ধু স্বাধীনতা এনেছিলেন : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী সার্কভুক্ত দেশে স্থানীয় মুদ্রায় বাণিজ্য করলে অর্থনীতি শক্তিশালী হবে : বাংলাদেশ ব্যাংক গভর্নর আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন : আইনমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৬-২৩
  • ৪৩৪৫৪৬০১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
২০২২-২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি(এপিএ) বাস্তবায়নে সারা দেশের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও্ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)।
দেশের ৪৬ পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৯৭.৯১ স্কোর পেয়ে দ্বিতীয় স্থান অর্জন করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।
আজ রোববার বেলা ১১ টায় ঢাকায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন  (ইউজিসি) কার্যালয়ের সম্মেলন কক্ষে এ পুরস্কার প্রদান  করা হয়।
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর হাত থেকে ২০২২-২৩ অর্থবছরে দ্বিতীয় স্থান অর্জন করায় পুরস্কার গ্রহণ করেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
ইউজিসি চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার চাঁপা সহ ইউসিজি’র সদস্যবৃন্দ, সকল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রার, এপিএ ফোকাল পয়েন্ট বৃন্দ।
শাবিপ্রবি'র এমন কৃতিত্বপূর্ণ অর্জনে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন ,একটি প্রতিষ্ঠান/সংস্থায় সেবা প্রদানে গতিশীলতা আনয়ন, দক্ষতা বৃদ্ধি, দায়বদ্ধতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে সরকার ২০১৪-১৫ সাল থেকে দেশে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) চালু করে। এর মাধ্যমে প্রতিষ্ঠানের সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে প্রাতিষ্ঠানিক সক্ষমতার উন্নয়ন, সব স্তরের কর্মকা-ে স্বচ্ছতা নিরূপণ এবং সরকার ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা-২০৩০ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়ন অনেকটা সহজ হয়। আমাদের এ বিশ্ববিদ্যালয় সুশাসন, শিক্ষা ও গবেষণায় পথিকৃত।
উপাচার্য আরও বলেন, আজ আমাদের একটি বিরাট অনুষ্ঠানের মাধ্যমে সম্মানীত করা হয়। এ অর্জন শাবিপ্রবির। আজকের এই অর্জন আমাদের অনুপ্রেরণা হয়ে কাজ করবে। আগামী বছর সব বিশ্ববিদ্যালয়ের মধ্যে শাবিপ্রবি ১ম স্থান অর্জন করার প্রত্যাশা ব্যাক্ত করেন তিনি ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat