ব্রেকিং নিউজ :
সার্কভুক্ত দেশ নেপাল, শ্রীলঙ্কা ও মালদ্বীপের সাথে বাণিজ্য উদ্ধৃত্ত রয়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী ভোলায় বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে জেলেদের মধ্যে বাছুর বিতরণ জয়পুরহাটে আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা গোপালগঞ্জের কোটালীপাড়ায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবর্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন সাহসিকতার সঙ্গে চ্যালেঞ্জ মোকাবিলা করে উন্নত পুলিশী সেবা দিন : শেখ হাসিনা জনগণের আস্থা অর্জন ও ষড়যন্ত্র মোকাবেলায় দলকে সুসংগঠিত করতে নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান সেনা প্রধানকে জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হয়েছে রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ ১৫ বছরে বিদেশে ১১ লাখ ১৪ হাজার নারী কর্মীর কর্মসংস্থান হয়েছে : বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপিত
  • প্রকাশিত : ২০২৪-০৫-৩০
  • ৪৩৫৪৪৮৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বিশ্বের সেরা একশটির মধ্যে স্থান পাওয়া চীনের ১০টি বিশ্ববিদ্যালয়ে বিনামূল্যে পড়াশোনার  সুযোগ পাচ্ছে  বাংলাদেশী শিক্ষার্থীরা।  বাংলাদেশী  মেধাবী শিক্ষার্থীদের সম্পূর্ণ বিনামূল্যে লেখাপড়ার সুযোগ দিচ্ছে চীন। বিল্ট এন্ড রোড চাইনিজ সেন্টার এবং মালিশাএডু'র যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে চাইনিজ এডুকেশন এক্সপোতে এ ঘোষনা দেওয়া হয়েছে। 
রাজধানীর ডেমরায় ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত এক্সপোতে চায়নার শীর্ষ ১০টি বিশ্ববিদ্যালয় অংশ নেয়। এর আগে কলেজের শিক্ষার্থীরা একটি পরীক্ষায় অংশ নিয়েছে। পরীক্ষায় অংশ নেয়া সেরা ১০ জন বিনামূল্যে লেখাপড়ার সুযোগ পাবে তাদের পছন্দের বিশ্ববিদ্যালয়ে। 
এর বাইরে বাংলাদেশের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফলের ভিত্তিতে ফ্রি স্কলারশিপ দেয়া হবে। এক্সপোতে ঢাকায় চায়না দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৃত্তির ঘোষনা দেন মালিশাএডুর চেয়ারম্যান প্রকৌশলী কোরবান আলী ও ব্যবস্থাপনা পরিচালক ড. মারুফ মোল্লা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat