ব্রেকিং নিউজ :
সার্কভুক্ত দেশ নেপাল, শ্রীলঙ্কা ও মালদ্বীপের সাথে বাণিজ্য উদ্ধৃত্ত রয়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী ভোলায় বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে জেলেদের মধ্যে বাছুর বিতরণ জয়পুরহাটে আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা গোপালগঞ্জের কোটালীপাড়ায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবর্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন সাহসিকতার সঙ্গে চ্যালেঞ্জ মোকাবিলা করে উন্নত পুলিশী সেবা দিন : শেখ হাসিনা জনগণের আস্থা অর্জন ও ষড়যন্ত্র মোকাবেলায় দলকে সুসংগঠিত করতে নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান সেনা প্রধানকে জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হয়েছে রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ ১৫ বছরে বিদেশে ১১ লাখ ১৪ হাজার নারী কর্মীর কর্মসংস্থান হয়েছে : বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপিত
  • প্রকাশিত : ২০২৪-০৫-৩০
  • ৩২৪৩৩৪৬১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সী-ফেয়ারার্সদের (নাবিকদের) ‘অন এরাইভাল ভিসা’ জটিলতা সমাধানে ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্গানাইজেশন (আইএমও) চেষ্টা করবে এবং এ বিষয়ে সফল হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
আজ বৃহস্পতিবার নৌপরিবহন মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর অফিস কক্ষে সফররত ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্গানাইজেশনের (আইএমও) মহাসচিব আর্সেনিও এন্টোনিও ডোমিনগেজ ভেলাসকো  নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে সাক্ষাতকালে এ আশাবাদ ব্যক্ত করেন।
সাক্ষাতে মেরিটাইম সেক্টরের সেইফটি ও সিকিউরিটির বিষয় নিয়ে আলোচনা করেন। প্রতিমন্ত্রী জানান, এশিয়া মহাদেশের মধ্যে আইএমও’র মহাসচিবের বাংলাদেশে প্রথম সফর, এটি বাংলাদেশের মেরিটাইম সেক্টরের জন্য একটি ভালো বার্তা। তিনি জানান, সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে মহাসচিব সাক্ষাত করে সেখানে তিনি আশাবাদী ও উৎসাহিত হয়েছেন। এরকম একজন লিডারশিপ থাকলে যেকোনো মেরিটাইম নেশন এগিয়ে যেতে পারে। পরে মহাসচিব ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে সম্মান প্রদর্শন করেন এবং বঙ্গবন্ধু জাদুঘর ঘুরে দেখেন। এত বড় মাপের একজন নেতা এত সাধারণ পরিবেশে থেকেছেন জেনে আইএমও মহাসচিব অবাক হন।
এমভি আব্দুল্লাহ জাহাজ মুক্ত করার বিষয়ে আইএমও'র ফুল সাপোর্ট এবং আইএমও'র মাধ্যমে অন্যান্য দেশের সহযোগিতার জন্য প্রতিমন্ত্রী আইএমও মহাসচিবকে ধন্যবাদ জানান। এমভি আব্দুল্লাহ জাহাজ মুক্ত করার ব্যাপারে আমাদের সিরিয়াসনেসের বিষয়ে মহাসচিব প্রশংসা করেন। মেরিটাইম সেক্টরের সেফটি ও সিকিউরিটি, গ্রীন শিপবিল্ডিং, হংকং কনভেনশন অনুসরণসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।
এসময় নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ও আইএমওতে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি সাইদা মুনা তাসনিম, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর এম মাকসুদ আলম এবং মেরিটাইম অ্যাফেয়ার্স কাউন্সিলর ও আইএমওতে বিকল্প স্থায়ী প্রতিনিধি ক্যাপ্টেন কাজী এবিএম শামীম উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat