ব্রেকিং নিউজ :
সার্কভুক্ত দেশ নেপাল, শ্রীলঙ্কা ও মালদ্বীপের সাথে বাণিজ্য উদ্ধৃত্ত রয়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী ভোলায় বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে জেলেদের মধ্যে বাছুর বিতরণ জয়পুরহাটে আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা গোপালগঞ্জের কোটালীপাড়ায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবর্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন সাহসিকতার সঙ্গে চ্যালেঞ্জ মোকাবিলা করে উন্নত পুলিশী সেবা দিন : শেখ হাসিনা জনগণের আস্থা অর্জন ও ষড়যন্ত্র মোকাবেলায় দলকে সুসংগঠিত করতে নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান সেনা প্রধানকে জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হয়েছে রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ ১৫ বছরে বিদেশে ১১ লাখ ১৪ হাজার নারী কর্মীর কর্মসংস্থান হয়েছে : বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপিত
  • প্রকাশিত : ২০২৪-০৫-২৯
  • ৪৩৫৪৫৭২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় কুমিল্লা জেলা তথ্য অফিসের উদ্যোগে লালমাই উপজেলার বাগমারা উত্তর ইউনিয়ন পরিষদ হল রুমে আজ বেলা ১১টায় মহিলা সমাবেশ অনুুষ্ঠিত হয়েছে। কুমিল্লা জেলার সিনিয়র তথ্য অফিসার নাছির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মহিলা সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমাই উপজেলার নির্বাহী অফিসার মুহাম্মদ হেলাল চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমাই উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মারজানা আক্তার।
প্রধান অতিথির বক্তব্যে লালমাই উপজেলার নির্বাহী অফিসার মুহাম্মদ হেলাল চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগের ফলে প্রান্তিক পর্যায়ের জনগণ অনেক উপকৃত হচ্ছে। ১০টি বিশেষ উদ্যোগের অন্যতম হচ্ছে নারীর ক্ষমতায়ন। নারীর ক্ষমতায়নে সরকার জাতীয় নারী উন্নয়ন নীতি প্রণয়ন করেছে। তিনি আরো বলেন, বৃদ্ধ বয়সে সামাজিক সুরক্ষার জন্য প্রধানমন্ত্রী সর্বজনীন পেনশন স্কীম নিয়ে এসেছে। পেনশন স্কীমকে প্রান্তিক জনগোষ্ঠীর কাছে পৌঁছে দেয়ার আহ্বান জানান। এছাড়া চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নারীদের এগিয়ে আসার অনুরোধ জানান তিনি।  
উপস্থিত বক্তারা বলেন, আশ্রয়ণ প্রকল্পের আওতায় সহায়-সম্বলহীন মানুষ দুই শতাংশ জমিসহ ঘর পাচ্ছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনির অধীনে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যক্ত ভাতা, মাতৃত্বকালীন ভাতা দেওয়া হচ্ছে। সরকার নারী উন্নয়ন ও ক্ষমতায়নে কাজ করছে। বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে নারীদের জন্য আতœকর্মসংস্থান সৃষ্টি করা হচ্ছে। সীমিত আয়ের মানুষের জন্য বিডব্লিউবি’র আওতায় চাল বিতরণ করা হচ্ছে। বক্তাগণ মাদক, কিশোর গ্যাং প্রতিরোধ এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat