ব্রেকিং নিউজ :
তাপদাহের কারনে চুয়াডাঙ্গায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা তাপদাহের কারণে হাসপাতালগুলোকে প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ছবি সম্বলিত জায়নামাজ আমদানি বন্ধে আবেদন নিষ্পত্তির নির্দেশ বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্সের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী তাপমাত্রা কমাতে পরিকল্পনার কথা জানালেন চিফ হিট অফিসার এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ল বোরো মৌসুমে ধান চাল সংগ্রহের মূল্য নির্ধারণ মালিবাগে ট্রেনের ধাক্কায় এক ব্যক্তি নিহত মার্কিন প্রতিনিধি পরিষদে ইউক্রেন, ইসরায়েল ও তাইওয়ানের জন্য সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের মেমফিসে ব্লক পার্টিতে গুলির ঘটনায় নিহত ২, আহত ৬ : পুলিশ
  • প্রকাশিত : ২০২৪-০২-২৯
  • ২৩৫০৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, সারা দেশে এখন ২৯,৫৬১ জন ¯œাতক চিকিৎসক সরকারি হাসপাতালগুলোতে কাজ করছেন।
আজ জাতীয় সংসদে স্বতন্ত্র সদস্য মো. নাসের শাহরিয়ার জাহেদীর এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারি হাসপাতালে কর্মরত স্নাতক নার্সের সংখ্যা ৬ হাজার ৬৫০ জন। তাদের মধ্যে ৩ হাজার ৯০৪ জন বিএসসি ইন নার্সিং (বেসিক), ১ হাজার ৫৯৭ জন বিএসসি জনস্বাস্থ্য নার্সিং (পোস্ট বেসিক) এবং ১ হাজার ১৪৯ জন বিএসসি ইন নার্সিং (বেসিক)। এদিকে সরকারি হাসপাতালে কর্মরত ফার্মাসিস্ট রয়েছেন মাত্র ৫ জন।
বিরোধী দলের চিফ হুইপ মুজিবুল হকের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সংসদ সদস্যদের সহযোগিতায় সরকার দেশের সব অবৈধ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেবে। এ জন্য তিনি সকল সংসদ সদস্যের সহযোগিতা প্রত্যাশা করেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat