ব্রেকিং নিউজ :
সাতক্ষীরায় রাসায়নিকে পাকানো চারশ’ কেজি আম জব্দ আজ চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি সেলসিয়াস দিনাজপুরে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইসতিকার নামাজ আদায় ময়মনসিংহের আলালপুরে বাস-সিএনজি সংঘর্ষে দুইজন নিহত সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৪-০১-২৯
  • ৩৪৩৫৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
তীব্র শীত ও বায়ু দূষণের মাত্রা বেড়ে যাওয়ায় লাইফস্টাইল, হেলথ এডুকেশন এন্ড প্রমোশন, স্বাস্থ্য শিক্ষা ব্যুরো ও স্বাস্থ্য অধিদপ্তরের নিদর্শনায় শীতকালীন নানা স্বাস্থ্য ঝুঁকি থেকে রক্ষা পেতে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আজ সোমবার স্কুলসহ বিভিন্ন স্থানে শীতকালীন স্বাস্থ্য বার্তা হিসেবে লিফটের বিতরণ করা হয়েছে।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, তীব্র শীত ও বায়ু দূষণের মাত্রা বেড়ে যাওয়ায় স্বাস্থ্য শিক্ষা বিভাগের উদ্যোগে জয়পুরহাট জেলা হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, হাট-বাজার, জনসমাগম এলাকা, স্কুল, কমিউনিটি ক্লিনিক ও জনবহুল স্থানসমুহে শীতকালীন স্বাস্থ্য বার্তা (লিফলেট ও মাইকিং) এর মাধ্যমে সচেতনতা মূলক প্রচার কার্যক্রম চালানো হচ্ছে। প্রচার কার্যক্রমে অংশ গ্রহণ করেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা চৈতী রায় ও জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা কুদরত উল্লাহসহ হেলথ এডুকেটর এবং অন্যান্য সহযোগী স্বাস্থ্যকর্মীরা। সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার চৈতী রায় জানান, তীব্র শীত ও বায়ু দূষণের মাত্রা বেড়ে যাওয়ায় স্বাস্থ্য শিক্ষা ব্যুরো ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় স্বাস্থ্য ঝুঁকি থেকে রক্ষা পেতে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শীতকালীন স্বাস্থ্য বার্তা বিতরণ করা হচ্ছে।
উল্লেখ্য আজ সোমবারও জয়পুরহাটে সর্বনি¤œ তাপমাত্রা ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছড়া গত ১০ দিন ধরে জয়পুরহাটে সর্বনি¤œ তাপমাত্রা ৭ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠা নামা করছে। ফলে ডায়রিয়া, আমাশয়সহ ঠান্ডা জনিত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat