ব্রেকিং নিউজ :
জন্ম ও মৃত্যু নিবন্ধনে বিভাগীয় সেরা নড়াইল জেলা আগামীকাল গোপালগঞ্জে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী কবি সুকান্ত মেলা ৮০টি বিদ্যালয়ের শিশুদের নিয়ে ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক কর্মসূচী জয়পুরহাটে হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন কারাদন্ড মৌরিতানিয়ার রাষ্ট্রপতির নিকট বাংলাদেশের অনাবাসিক রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বীমাশিল্পের সমস্যা চিহ্নিত করে সেগুলো সমাধানে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী দেশ ধ্বংসের মাস্টারপ্ল্যান বাস্তবায়নে তৎপর বিএনপি : ওবায়দুল কাদের স্কাউট আন্দোলনকে দেশব্যাপী ছড়িয়ে দিতে সর্বাত্মক প্রয়াস চালাতে হবে : রাষ্ট্রপতি দরিদ্র মানুষের টেকসই উন্নয়নের জন্য বিভিন্ন সহায়তা প্রকল্প নেয়া হয়েছে : সমাজকল্যাণ মন্ত্রী চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় বীমাশিল্পের আধুনিকায়ন অত্যন্ত জরুরি : রাষ্ট্রপতি
  • প্রকাশিত : ২০২৩-১২-০১
  • ৬৭৬৭৪৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
পদ্মা সেতু হয়ে খুলনা-ঢাকা রুটে প্রথম কমিউটার ট্রেন নকশীকাঁথা এক্সপ্রেস শুক্রবার থেকে চালু হয়েছে। রেলওয়ে সূত্রে জানাগেছে,প্রথম দিন খুলনা থেকে ৩৮টি স্টেশন ধরে ঢাকায় পৌঁছাতে সময় লাগে ১০ ঘন্টা ৩০ মিনিট। পদ্মা সেতু দিয়ে বাণিজ্যিক ট্রেন চালুর মাস পূর্তিতেই আরেকটি ট্রেন বাড়ানো হলো। প্রথমবারের মত চালু হলো কমিউটার ট্রেন। খুলনা-ঢাকা রুটে সুন্দরবন এক্সপ্রেস এবং বেনাপোল-ঢাকা রুটে বেনাপোল এক্সপ্রেস নিয়মিত চলাচল করছে। বিজয়ের মাসের প্রথম দিন পদ্মা সেতু পার হয়ে শুক্রবার থেকে যুক্ত হয়েছে রাজশাহী-ঢাকা রুটে মধুমতি এক্সপ্রেস এবং খুলনা-ঢাকা রুটে কমিউটার ট্রেন নকশীকাঁথা। 
নতুন রেল নেটওয়ার্কে যুক্ত হওয়া মুন্সীগঞ্জের মাওয়া, শরীয়তপুরের জাজিরার পদ্মা ও মাদারীপুরের শিবচর স্টেশনসহ সবগুলো স্টেশনে যাত্রী উঠানামা করা এবং ভাড়া কম হওয়ায় যাত্রীরা অনেক খুশি । প্রথম কমিউটার ট্রেনের যাত্রীদের ফুল দিয়ে বরণ করা হয়। 
মাওয়া রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার হাসানুর রহমান জানান, নতুন স্টেশনগুলোতে যাত্রীসেবা বৃদ্ধি করা হয়েছে। প্রথম কমিউটার ট্রেনে ৩৬২ সিটের বিপরীতে ৫শতাধিক যাত্রী ভ্রমণ করেন। 
পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের প্রকৌশলী ইউসুফ আলী বলেন, খুলনা থেকে ৩৮৩ কিলোমিটার পথে ৩৮টি স্টেশন ধরে ১০ ঘন্টা ৩০ মিনিটে রাজধানীর কমলাপুর ষ্টেশনে সকাল সাড়ে ১০ টায় ট্রেন পৌঁছায় । 
সপ্তাহে সাতদিন খুলনা থেকে রাত ১১টা ৩০ মিনিটে ছেড়ে যাবে নকশী কাঁথা এক্সপ্রেস। ট্রেনটি ঢাকা পৌঁছাবে সকাল ১০টা ৫০ মিনিটে। আর ঢাকা থেকে বেলা ১১টা ৪০ মিনিটে ছেড়ে খুলনা পৌঁছাবে রাত ১০টা ২০ মিনিটে।
 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat