ব্রেকিং নিউজ :
জন্ম ও মৃত্যু নিবন্ধনে বিভাগীয় সেরা নড়াইল জেলা আগামীকাল গোপালগঞ্জে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী কবি সুকান্ত মেলা ৮০টি বিদ্যালয়ের শিশুদের নিয়ে ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক কর্মসূচী জয়পুরহাটে হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন কারাদন্ড মৌরিতানিয়ার রাষ্ট্রপতির নিকট বাংলাদেশের অনাবাসিক রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বীমাশিল্পের সমস্যা চিহ্নিত করে সেগুলো সমাধানে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী দেশ ধ্বংসের মাস্টারপ্ল্যান বাস্তবায়নে তৎপর বিএনপি : ওবায়দুল কাদের স্কাউট আন্দোলনকে দেশব্যাপী ছড়িয়ে দিতে সর্বাত্মক প্রয়াস চালাতে হবে : রাষ্ট্রপতি দরিদ্র মানুষের টেকসই উন্নয়নের জন্য বিভিন্ন সহায়তা প্রকল্প নেয়া হয়েছে : সমাজকল্যাণ মন্ত্রী চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় বীমাশিল্পের আধুনিকায়ন অত্যন্ত জরুরি : রাষ্ট্রপতি
  • প্রকাশিত : ২০২৩-১২-০১
  • ৩৫৬৯৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, ৭১ সালে আমরা স্বাধীনতা বিরোধীদের পরাজিত করেছিলাম অস্ত্রের মাধ্যমে যুদ্ধ করে, এবার ব্যালট যুদ্ধের মাধ্যমে সেই স্বাধীনতা বিরোধীদের কবর রচনা করতে হবে।
আজ ঢাকায় শাহবাগের জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাবেক খাদ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিন্ডলীর সদস্য এডভোকেট কামরুল ইসলাম এমপি, বীর মুক্তিযোদ্ধা ইসমত কাদের গামা, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী প্রমুখ বক্তৃতা করেন।
মোজাম্মেল হক আরো বলেন, স্বাধীনতা বিরোধীদের কবর রচনা করতে না পারলে সবসময় তারা মুক্তিযোদ্ধাদের নিয়ে কটাক্ষ করবে। এই সুযোগটা যাতে এবার যথার্থভাবে কাজে লাগাতে পারি সেলক্ষ্যে মুক্তিযোদ্ধাদের বিশেষ দায়িত্ব রয়েছে এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখতে হবে।
মন্ত্রী বলেন, ১৯৭১ সালে আপনারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়েছিলেন। আজ তিনি নেই। তবে তাঁর উত্তরসূরি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে সেই ৭১-এর বিজয়ের গৌরবকে আমরা সমন্বিত রাখবো।
স্বাধীনতা বিরোধীদের দাঁতভাঙা জবাব দেওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘মুক্তিযোদ্ধা ভাইদের কাছে অনুরোধ রাখবো, আমরা অনেকে বয়সের ভারে বৃদ্ধ হয়ে গেছি। কিন্তু আমাদের মনোবল হারাইনি। বঙ্গবন্ধুর ডাকে আমরা অস্ত্র জমা দিয়েছিলাম, কিন্তু মুক্তিযুদ্ধের চেতনা জমা দেইনি। আজকে যারা বলে ৭৫-এর হাতিয়ার গর্জে ওঠো, তাদের দাঁতভাঙা জবাব দেওয়ার জন্য প্রস্তুুত থাকতে হবে।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat