ব্রেকিং নিউজ :
জাপানি দুই শিশুকে বাবা-মায়ের দেখার অধিকার নিয়ে আদেশ ২২ জুলাই ’৭১-এর পরাজিত অপশক্তির আস্ফালন মেনে নেওয়া হবে না : ওবায়দুল কাদের তামাকের কারণে বছরে ক্ষতিগ্রস্থ ৭ কোটি ৬২ লাখ মানুষ মানুষের উপকারে আসবে এমন প্রকল্প গ্রহণ করা হবে : স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী নড়াইলের নলিয়া গ্রামে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১৭ দিনাজপুর হিলি স্থল বন্দর দিয়ে ৫০০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি চট্টগ্রাম বিমানবন্দরে কোকেনসহ নারী যাত্রী গ্রেফতার নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী কেরানীগঞ্জে গড়ে উঠেছে অবৈধ সিসা কারখানা নিজেকে রাজাকার বলে স্লোগান দেওয়া রাষ্ট্রদ্রোহিতার শামিল, শাস্তির দাবি
  • প্রকাশিত : ২০২৩-১১-১৯
  • ৬৭৮৮৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
নিয়মিতই নতুন গান আর কনসার্টে সংগীতপ্রেমীদের মুগ্ধ করছেন জনপ্রিয় পপ সংগীতশিল্পী শাকিরা। যার স্বীকৃতিস্বরূপ একের পর এক নিজের করে নিচ্ছেন বিশ্বের নামিদামী সব পুরস্কার। এবার সেই ঝুলিতে পুড়লেন আরও একটি সম্মানজনক পুরস্কার। ২৪তম লাতিন গ্র্যামি অ্যাওয়ার্ডসে একটি নয়, তিন-তিনটি পুরস্কার জিতলেন শাকিরা!
হ্যাট্টিক পুরস্কার জয়ের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে উচ্ছ্বসিত শাকিরা বলেন, ‘পুরস্কারগুলো স্প্যানিশ শ্রোতাদের সঙ্গে ভাগ করে নিতে চাই। যারা আমার সুসময় ও দুঃসময়ে পাশে ছিলেন। স্পেনে আমি যখন দুঃসহ ও কঠিন মুহূর্ত পার করেছি তখন আমার প্রতি সবার ভালোবাসা ও সমর্থন অব্যাহত ছিল।’
এদিকে ৩টি পুরস্কারই নিজের দুই সন্তান মিলান ও সাশাকে উত্সর্গ করেছেন তিনি। কলম্বিয়ান এই পপতারকা বলেন, ‘আমি ওদের কথা দিয়েছি হাসি-খুশি থাকবো এবং তাদেরও আনন্দে রাখবো। তাই এই পুরস্কার আমি আমার সন্তানদের উত্সর্গ করলাম।’
উল্লেখ্য, এবারের আসরে আর্জেন্টাইন ডিজে বিজার্যাপের সঙ্গে শাকিরার যৌথ গান ‘শাকিরা: বিজার্যাপ মিউজিক সেশনস, ভলিউম ফিফটি থ্রি’ জিতেছে সং অব দ্য ইয়ার (বর্ষসেরা গান) এবং পপ সং অব দ্য ইয়ার (বর্ষসেরা পপ গান) পুরস্কার। এছাড়া ৪৬ বছর বয়সী এই গায়িকা ‘টিকিউজি’ গানের সুবাদে ক্যারল জি’র সঙ্গে পেয়েছেন বেস্ট আরবান/ফিউশন পারফর্ম্যান্স স্বীকৃতি।
তবে এবারের আসরে লাতিন আমেরিকান গায়িকারাই বেশি পুরস্কার পেয়েছেন। শাকিরার সমান ৩টি পুরস্কার জিতেছেন আরেক কলম্বিয়ান গায়িকা ক্যারল জি। ৩২ বছর বয়সী এই তারকার ‘মানিয়ানা চেরা বনিতো’ (টুমরো উইল বি বিউটিফুল) অ্যালবাম অব দ্য ইয়ার (বর্ষসেরা অ্যালবাম) ও আরবান মিউজিক বেস্ট অ্যালবাম স্বীকৃতি পেয়েছে।
এছাড়াও বেস্ট নিউ আর্টিস্ট অ্যাওয়ার্ড জিতেছেন ভেনেজুয়েলার জোয়াকিনা। বিজার্যাপের হাতে বেস্ট আরবান সং স্বীকৃতিও উঠেছে। বেস্ট র‌্যাপ/হিপ হপ সং পুরস্কার পেয়েছে এলাদিও কারিয়ন ফিচারিং ব্যাড বানির ‘কোকো শানেল’। পারসন অব দ্য ইয়ার (বর্ষসেরা লাতিন সংগীত ব্যক্তিত্ব) সম্মানে ভূষিত হয়েছেন ইতালিয়ান গায়িকা লরা পাউসিনি। এবারই প্রথম স্পেনের বাইরে কোনো শিল্পী লাতিন গ্র্যামি অ্যাওয়ার্ডসে বর্ষসেরা সংগীত ব্যক্তিত্ব হলেন।
গত বৃহস্পতিবার (বাংলাদেশ সময় শুক্রবার ১৭ নভেম্বর)) স্পেনের সেভিল শহরে এই পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এবারই প্রথম যুক্তরাষ্ট্রের বাইরে লাতিন গ্র্যামি অ্যাওয়ার্ডসের জমকালো আসর বসলো। অনুষ্ঠানের শুরুতে ছিল গতবারের বর্ষসেরা অ্যালবাম পুরস্কার জয়ী স্প্যানিশ গায়িকা রোসালিয়ার পরিবেশনা। ফ্ল্যামেনকো শিল্পের প্রতি শ্রদ্ধা নিবেদন করে তিনি গেয়েছেন ‘সে নস রম্পিও এল আমর’ (আওয়ার লাভ হ্যাজ ব্রোকেন) শিরোনামের গান। যদিও স্পেনে লাতিন গ্র্যামি হওয়ায় নেটিজেনদের অনেকে অসন্তুষ্টি প্রকাশ করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকের আহ্বান, লাতিন গ্র্যামিকে লাতিন আমেরিকায় ফিরিয়ে আনা হোক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat