ব্রেকিং নিউজ :
সবাইকে আদালতের আদেশ মানতে হবে, পুলিশ আইন লঙ্ঘন বরদাশত করবে না : ডিএমপি কমিশনার বগুড়ায় প্রাইভেটকার-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ বান্দরবানে কেএনএফ সদস্য সন্দেহে আটক ৫ জন কারাগারে মুন্সীগঞ্জে বাইক দুর্ঘটনায় মোটর মেকানিক নিহত শরীয়তপুরে আমনের আবাদ বাড়াতে কাজ করছে কৃষি বিভাগ দেশের মানুষের যৌক্তিক দাবির প্রতি আওয়ামী লীগ সর্বদা আন্তরিক : ওবায়দুল কাদের যুবলীগ এখন সুসংগঠিত মানবিক যুব সংগঠন : যুবলীগ সাধারণ সম্পাদক নজরুলের বিদ্রোহী চেতনা ধারণ করেই বঙ্গবন্ধু স্বাধীনতা এনেছিলেন : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী সার্কভুক্ত দেশে স্থানীয় মুদ্রায় বাণিজ্য করলে অর্থনীতি শক্তিশালী হবে : বাংলাদেশ ব্যাংক গভর্নর আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন : আইনমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-১১-১৫
  • ৯০৭৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশী কোম্পানি মেসার্স সিআইপি লিমিটেড মোংলা ইপিজেডে ৬২ লাখ ৩০ হাজার মার্কিন ডলার বিনিয়োগ করে একটি ব্যাগ ও লাগেজ উৎপাদন কারখানা স্থাপন করতে যাচ্ছে। 
এ লক্ষ্যে প্রতিষ্ঠানটি বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সাথে আজ ঢাকায় বেপজা কমপ্লেক্সে একটি চুক্তি স্বাক্ষর করেছে।
বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং সিআইপি লিমিটেডের চেয়ারম্যান এম.এ হানিফ ভুঁইয়া নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।
বেপজার নির্বাহী চেয়ারম্যান মোংলা ইপিজেডে বিনিয়োগের জন্য সিআইপি লিমিটেডকে ধন্যবাদ জানান। 
তিনি বলেন, মোংলা ইপিজেডে লাগেজ ও ব্যাগ প্রস্তুতকারী আরও দুটি গ্রুপ সফলভাবে তাদের ব্যবসা পরিচালনা করছে। সিআইপি লিমিটেড মোংলা ইপিজেডে সফলভাবে তাদের ব্যবসা পরিচালনা করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
সিআইপি লিমিটেডের চেয়ারম্যান এম. এ হানিফ ভুঁইয়া বলেন, তারা আগামী ৬ থেকে ৮ মাসের মধ্যে কারখানার নির্মাণ কাজ সম্পন্ন করে ২০২৪ সালের নভেম্বর নাগাদ বাণিজ্যিক উৎপাদন শুরু করতে পারবেন। মোংলা পোর্টের উল্লেখ করে তিনি বলেন, পণ্য আমদানি- রপ্তানির জন্য আমরা চট্টগ্রাম পোর্টের পরিবর্তে মোংলা পোর্ট ব্যবহার করবো যা আমাদের সময় ও অর্থ সাশ্রয় করবে। 
সিআইপি লিমিটেড বার্ষিক ৯৫ লাখ পিস ব্যাকপ্যাক, সফট লাগেজ, হার্ড লাগেজ, ডাফল, ট্রলি, স্কুল ব্যাগ এবং মহিলাদের হাতব্যাগ উৎপাদন করবে। প্রতিষ্ঠানটিতে ১৫৫০ জন বাংলাদেশী নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। 
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বেপজার নির্বাহী পরিচালক (প্রশাসন) আ.ন.ম ফয়জুল হক, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন এবং নির্বাহী পরিচালক (জনসংযোগ) এ.এস.এম. আনোয়ার পারভেজ উপস্থিত ছিলেন।
পদ্মা সেতু চালু এবং মোংলা পোর্টের কার্যক্রম গতিশীল হওয়ায় মোংলা ইপিজেডে বিনিয়োগকারীদের চাহিদা বেড়েছে। উল্লেখ্য, মোংলা ইপিজেডে বর্তমানে ৩১টি চালু শিল্প প্রতিষ্ঠান রয়েছে যেখানে ১৫,০৬২ জন বাংলাদেশী কর্মরত রয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat