ব্রেকিং নিউজ :
লালমনিরহাটে মাদকবিরোধী কর্মশালা চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড ৪৩ ডিগ্রী সেলসিয়াস মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২ গোপালগঞ্জে বঙ্গবন্ধু ধানের ফসল কর্তন উৎসব বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-১০-২৪
  • ৪৫৮৩২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ঢাকা বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ঘোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবাশীষ বিশ^াস।
জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্যাটাগরিতে তিনি ঢাকা বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। 
প্রাথমিক শিক্ষা ঢাকা বিভাগীয় উপ-পরিচালক মীর্জা মো. হাসান খসরু স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।
দেবাশীষ বিশ^াস ২০১৭ সালে বিসিএস (নন ক্যাডার) থেকে সরাসরি প্রধান শিক্ষক হিসেবে ঘোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। দেবাশীষ কাশিয়ানী উপজেলার রামদিয়া গ্রামের বাসিন্দা ও বেথুড়ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ক্ষিরোদ রঞ্জন বিশ^াসের ছেলে। 
পেশার প্রতি দায়িত্বশীলতা, নতুন উদ্ভাবনী চিন্তাধারা, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের পাঠদান, ডিজিটাল ও সুসজ্জিত শ্রেণিকক্ষ তৈরি, শিক্ষার পরিবেশ নিশ্চিতকরণ, ডিজিটাল কনটেন্টের মাধ্যমে পাঠদান ও সাংস্কৃতিক চর্চাসহ শিক্ষার মানোন্নয়ন এবং বিকাশে বিশেষ অবদান রাখায় তাঁকে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করা হয়। 
দেবাশীষ ঢাকা বিশ^বিদ্যালয় থেকে ইংরেজীতে অনার্স ও ইংরেজী সাহিত্যে মাস্টার্স সম্পন্ন করেছেন। তিনি এ চাকরির আগে ঢাকা উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজে ইংলিশ ভার্সনে চার বছর শিক্ষকতা করেছেন। এছাড়াও নেদারল্যান্ড ভিত্তিক একটি এনজিওতে রিসার্চ এনালিস্ট পদে চাকরি করেছেন। বর্তমান শিক্ষকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক স্বে”ছাসেবী সংগঠনের সাথেও জড়িত রয়েছেন। ব্যক্তি জীবনে তিনি এক সন্তানের বাবা।
 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat