ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বশেমুরবিপ্রবি’তে ইনোভেশন শোকেসিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত জয়পুরহাটে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ও সরকারের অর্জিত সাফল্য নিয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত বগুড়ায় বিশ্ব কবি ও বিদ্রোহী কবির জন্মদিনের প্রস্তুতি সভা নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-০৮-২৬
  • ৮৮০৭৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ইমাম প্রশিক্ষণ একাডেমির সিলেট অঞ্চলের ১০১তম ব্যাচের  ৪৫ দিনব্যাপী প্রশিক্ষণ আজ শনিবার শুরু হয়েছে।  দুপুরে সিলেট নগরীর বালুচরস্থ ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে সিলেট অঞ্চলের ৭ জেলার ১ শ’ জন ইমাম নিয়ে ৪৫দিন ব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইমাম প্রশিক্ষণ একাডেমি ঢাকার উপ-পরিচালক কৃষিবিদ মোহাম্মদ আনিসুজ্জামান। এসময় তিনি বলেন, সরকার সারাদেশের সম্মানিত ইমামদেরকে যুগোপযোগী প্রশিক্ষণ দিয়ে আত্মনির্ভর হিসেবে গড়ে তুলছে। ইসলামিক ফাউন্ডেশনের অধীনে দীর্ঘ প্রশিক্ষণ নিয়ে ইমামরা দ্বীনি কর্মকান্ডে নেতৃত্বদানের পাশাপাশি আর্থসামাজিক উন্নয়নে অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন। তারা বাল্যবিবাহ, যৌতুক, নিরক্ষরতা, মাদক ও সন্ত্রাসবিরোধী জনসচেতনতা সৃষ্টিতে প্রশংসনীয় ভূমিকা রাখছেন। 
তিনি বলেন, প্রশিক্ষিত ইমামদের ভূমিকার কারণে সন্ত্রাস-জঙ্গিবাদ, যৌতুক এবং শিশু ও মাতৃ মৃত্যুহার দেশে কমানো সম্ভব হয়েছে। 
ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপ-পরিচালক মাওলানা শাহ মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে ও সৈয়দ ফখরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে সিলেট বিভাগের চার জেলাসহ কিশোরগঞ্জ, নরসিংদী ও ব্রাহ্মণবাড়িয়া জেলার নির্বাচিত ১শ জন ইমাম এতে অংশ নেন। 
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশনের সুনামগঞ্জ জেলা উপ-পরিচালক মোহাম্মদ মোশারফ হোসেন। 
সভাপতির বক্তব্যে ইমাম প্রশিক্ষণ একাডেমির উপ-পরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুদূরপ্রসারী চিন্তার ফসল হল ইসলামিক ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনের অধীনে প্রশিক্ষণ নিয়ে প্রতি শুক্রবার দেশের প্রায় চার লাখ মসজিদের মিম্বর থেকে শান্তি ও সম্প্রীতির বাণী পৌছে দিচ্ছেন ইমাম ও খতিবরা। তারা প্রশিক্ষণলব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে নানাভাবে জনসচেনতা সৃষ্টি করে যাচ্ছেন। অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইমাম-মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট গঠন করে বয়োবৃদ্ধ ইমামদেরকে আর্থিকভাবে সহায়তা করে নজির স্থাপন করছেন। এজন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat