ব্রেকিং নিউজ :
লালমনিরহাটে মাদকবিরোধী কর্মশালা চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড ৪৩ ডিগ্রী সেলসিয়াস মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২ গোপালগঞ্জে বঙ্গবন্ধু ধানের ফসল কর্তন উৎসব বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০২-১৩
  • ৭৬৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

২৮ দিন বন্ধ থাকার পর জটিলতা কাটিয়ে শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্বাভাবিক হতে যাচ্ছে। আগামীকাল সোমবার (১৪ ফেব্রুয়ারি) থেকে হলগুলো খুলে দেওয়া হচ্ছে এবং মঙ্গলবার থেকে শুরু হচ্ছে অনলাইনে ক্লাস।
আজ রোববার সন্ধ্যায় উপাচার্য ফরিদ উদ্দিনের সভাপতিত্বে জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়েছে। সভা শেষে শাবি রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন হল সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তিনি বলেন, ‘করোনার কারণে এখন স্বশরীরে ক্লাস হবে না। সরকারি কোনো বিধিনিষেধ না থাকলে ২২ ফেব্রুয়ারি থেকে স্বশরীরে ক্লাস শুরু হতে পারে।
এর আগে গত ১৬ জানুয়ারি জরুরি সিন্ডিকেট সভা শেষে শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ও পরদিন দুপুর থেকে হল ছাড়ার নির্দেশনা দেওয়া হয়। দীর্ঘ ২৮ দিন ধরে বন্ধ ছিল বিশ্ববিদ্যালয়টি। উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের কারণে ক্লাস শুরুর বিষয়টি প্রায় অনিশ্চিত হয়ে পড়ে। গত শুক্রবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সিলেট সফরে এসে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করেন এবং তার আশ্বাসের ভিত্তিতে শনিবার তারা আন্দোলন প্রত্যাহার করে।
এদিকে, রোববার সকালে নিজ কার্যালয়ে দাপ্তরিক কার্যক্রম শুরু করেন সিলেটের শাহজালাল বিজ্ঞান উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat